ঢাকা, রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২, ২৭ শাওয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

নকিয়ার গবেষণা শাখা পরিদর্শন করলেন পলক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মে ৬, ২০২২
নকিয়ার গবেষণা শাখা পরিদর্শন করলেন পলক

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেরি হিলে অবস্থিত বিশ্বখ্যাত মোবাইল ফোন কোম্পানি নকিয়ার গবেষণা শাখা 'নকিয়া বেল ল্যাব' পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (৫ মে) তিনি ওই স্থান পরিদর্শন করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ সময় তিনি ল্যাবের বিভিন্ন শাখা ঘুরে দেখেন এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

নকিয়া কর্তৃপক্ষ পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ল্যাবের গবেষণা কার্যক্রম সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। প্রতিমন্ত্রী বাংলাদেশের সঙ্গে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র এবং কৌশলগত বিক্রয় ও সমাধানের বিষয় নিয়ে আলোচনা করেন।

আইসিটি প্রতিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা ও আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় গৃহীত বিভিন্ন কার্যক্রম ও বাংলাদেশের আইসিটি খাতের সার্বিক অগ্রগতির বিষয়ে তাদের অবহিত করেন।

এক সময়ের মোবাইল ফোনের বিশ্বনেতা নকিয়া, ডিজিটাল অবকাঠামো শিল্পে ফিরে আসছে। তারা সম্প্রতি কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে ভাইব্রেন্টের সঙ্গে অংশীদারিত্বে বাংলাদেশে তাদের সর্বশেষ ফোনের লাইন অ্যাসেম্বল করা শুরু করেছে।

নকিয়া বেল ল্যবস হচ্ছে, নকিয়া ফোনের গবেষণা শাখার বিশ্বব্যাপী সদর দপ্তর এবং প্রথম অ্যান্ড-টু-অ্যান্ড ফাইভজি এবং সিক্সজি ল্যাব হোস্ট করা হয় এখান থেকে।

ল্যাব পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- নকিয়ার সাউথইস্ট এশিয়া ইউনিটের হেড অফ মার্কেটিং ডেনিয়েল জিগার, নর্থ আমেরিকা স্ট্র্যাটেজিক সেলস অ্যান্ড সলিউশন বিভাগের ভাইস প্রেসিডেন্ট মিকি এলিসন, সিটিও অ্যান্ড হেড অব স্ট্র্যাটেজি নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার আরিফ চৌধুরীসহ বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ও এটুআইয়ের পলিসি অ্যাডভাইজার আনিডর চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এমআইএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa