ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

হুয়াওয়ে মেটবুক এক্স প্রো  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
হুয়াওয়ে মেটবুক এক্স প্রো  

ঢাকা: স্প্রিং ২০২২ স্মার্ট অফিস সিরিজের আওতায় সাতটি নতুন পণ্য উন্মোচনের ঘোষণা দিয়েছে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ।
 
সম্প্রতি অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড ইউ বিশ্বজুড়ে গ্রাহকদের উন্নত অভিজ্ঞতা ও উদ্ভাবনের সুবিধা প্রদানে প্রতিষ্ঠানটির এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) লাইফনির্ভর পরিকল্পনার ব্যাপারে আবার নিজেদের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।


 
হুয়াওয়ের নতুন এ ডিভাইসগুলো ব্যবহারকারীরা এখন ব্যবহারকারীরা পিসি স্মার্ট স্ক্রিনের সঙ্গে কানেক্ট করে সুপার ডিভাইস তৈরি করে কার্যকরী ভিডিও সুবিধা উপভোগ করতে পারবেন। এ সাতটি ডিভাইসের মধ্যে হুয়াওয়ের অত্যাধুনিক ফ্ল্যাগশিপ ল্যাপটপ মেটবুক এক্স প্রো বেশ সাড়া ফেলেছে।
 
নান্দনিক নকশা, উদ্ভাবনী প্রযুক্তি ও স্মার্ট অভিজ্ঞতার বিচারে এ ডিভাইসটি এর আগের ডিভাইসগুলোর তুলনায় সামগ্রিকভাবে উন্নত করা হয়েছে। এতে সেরা টাচ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা হুয়াওয়ের কোনো ল্যাপটপে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে।
 
১৪.২ ইঞ্চি রিয়েল কালার ফুলভিউ ডিসপ্লেতে ৩.১ কে রেজ্যুলেশন ব্যবহার করা হয়েছে, এর আল্ট্রা-হাই স্ক্রিন-টু- বডি রেশিও ৯২.৫ শতাংশ এবং পি৩ ও এসআরজিবি ডুয়াল কালার গামুটের গড়। প্রো-লেভেল ডুয়াল কালার গামুটের রঙের সূক্ষ্মতার জন্য টিইউভি রেইনল্যান্ড কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত বিশ্বের প্রথম পণ্য এটি। এর ওজন মাত্র ১.৩৮ কেজি।  
 
কনফিগারেশন ও অঞ্চলভেদে এ ডিভাইসটির দামে ভিন্নতা রয়েছে।
 
উন্নতমানের সাউন্ড অভিজ্ঞতা প্রদানে হুয়াওয়ে মেটবুক এক্স প্রো’তে হুয়াওয়ে সাউন্ড সিক্স-স্পিকার সিস্টেম রয়েছে। এর রয়েছে ফ্রি টাচ জেসচার ফিচার যা খুব আলতো স্পর্শেই কাজ করে।
 
বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমআইএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa