ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

নারী দিবসে নারীর সুরক্ষাকারী মোবাইল অ্যাপ ‘সংকেত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
নারী দিবসে নারীর সুরক্ষাকারী মোবাইল অ্যাপ ‘সংকেত’ নারী দিবসে নারীর সুরক্ষাকারী মোবাইল অ্যাপ ‘সংকেত’।

ঢাকা: ‘নিরাপত্তা আমার অধিকার’ এই ট্যাগ লাইনে বাংলাদেশের অন্যতম সফটওয়্যার এবং মোবাইল অ্যাপ নির্মাণকারী প্রতিষ্ঠান সফটলজি লিমিটেড নারী দিবসে নিয়ে এলো সুরক্ষাকারী মোবাইল অ্যাপ ‘সংকেত’।

চলার পথে, বিপদ কিংবা বিপদের সম্ভাবনা দেখলেই ‘সংকেত’ অ্যাপ ব্যবহারকারী নিজের মোবাইল ফোনে একটি বাটন চাপ দিয়ে নির্দিষ্ট তিন জন অভিভাবকের মোবাইলে এবং তিন জন অভিভাবককে ই-মেইলের মাধ্যমে বিপদের বার্তা ও লোকেশন পাঠাতে পারবে।

ফলে বিপদ থেকে রক্ষা পেতে সহায়তা করবে ‘সংকেত’ অ্যাপটি।

বুধবার (৯ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই বিষয়ে জানিয়েছে সফটলজি লিমিটেড। এর আগে আন্তর্জাতিক নারী দিবসে নারীর সুরক্ষাকারী মোবাইল অ্যাপ ‘সংকেত’ সফটালজি লিমিটেড এবং অনন্ত গ্রুপের যৌথ উদ্যোগে নারী এবং বয়স্কদের মধ্যে সম্পূর্ণ ফ্রিতে দেওয়া হয়েছে ।

সফটলজি লিমিটেডের উপদেষ্টা এয়ার ভাইস মার্শাল মো. হুমায়ুন কবির (অব.) জানান, নারী দিবস এবং মহান স্বাধীনতার মাস উপলক্ষে আগামী ২৬ মার্চ ২০২২ পর্যন্ত ‘সংকেত’ মোবাইল অ্যাপ বিনামূল্যে বিতরণ করা হবে।

এছাড়া অনন্ত গ্রুপের পক্ষ থেকে জানানো হয়, নারী দিবসে নারীর সুরক্ষায় নিজেদের যুক্ত করতে পেরে অনন্ত গ্রুপ আনন্দিত।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa