ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ন্যাশন ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলেন সজীব ওয়াজেদ জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
ন্যাশন ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলেন সজীব ওয়াজেদ জয়

ঢাকা: প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও বাস্তবে রূপদানে অসামান্য অবদানের জন্য ন্যাশন ব্র্যান্ড অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়েছে।

রোববার (৬ মার্চ) রাতে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সংসদ সদস্য সালমান এফ. রহমানের কাছ থেকে সজীব ওয়াজেদ জয়ের পক্ষে পুরস্কার গ্রহণ করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।



উদ্ভাবনী বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজন করে 'চতুর্থ বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২'। অনুষ্ঠানে ৩৮ উদ্ভাবন, ১৮ জন বিজয়ী এবং ২০ জনকে সম্মানসূচক অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ. রহমান বলেন, বাংলাদেশ সরকার বাংলাদেশের জনগণের জন্য উদ্ভাবন, উদীয়মান সমাধান এবং নতুন সুযোগ আনতে বেসরকারি খাতের সঙ্গে যৌথভাবে কাজ করছে। তাই উন্নয়নের পরবর্তী ধাপ ও সম্মিলিত অগ্রগতির জন্য উদ্ভাবনের বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা অনুযায়ী, আমাদের ভবিষ্যৎ স্বয়ংসম্পূর্ণতা অর্জনের হাতিয়ার হলো একটি উদ্ভাবনী ইকোসিস্টেম গড়ে তোলা।  

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি যে আমাদের অবশ্যই উদ্ভাবন নিয়ে এগিয়ে যেতে হবে; উদ্ভাবন সব নাগরিকসেবা সহজতর করে দেয়। বাংলাদেশ এখন উন্নয়নের অগ্রগতির উদাহরণ এবং বিশ্বব্যাপী আইসিটি হাব হিসেবে স্বীকৃতি লাভের পথে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ইনোভেশন কনক্লেভের প্রতিষ্ঠাতা শরীফুল ইসলাম।

এর আগে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত তিনদিনব্যাপী 'তৃতীয় বাংলাদেশ ইনোভেশন বিজনেস সামিট' শেষ হয় গত ৫ মার্চ। দেশীয় ও আন্তর্জাতিক বক্তাদের অংশগ্রহণে সেখানে প্রধান বক্তা ছিলেন জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশ সময়: ০২৩৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
এসই/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa