ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নকিয়ার ওভি ম্যাপে সামাজিক সেবা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
নকিয়ার ওভি ম্যাপে সামাজিক সেবা

বিশ্বের অন্যতম মোবাইল ফোন নির্মাতা নকিয়া সেবার গুণগত মানোন্নয়নে ওভি ম্যাপ যুক্ত করার উদ্যোগ নিচ্ছে। এ মুহূর্তে নকিয়া উদ্ভাবনী সেবাটি প্রচারের জন্য প্রস্তুতি নিচ্ছে।

উল্লেখ্য, পরীক্ষামূলকভাবে নকিয়ার ওভি ম্যাপিং সেবা উন্মুক্ত করা হয়েছে। এ বছরের শেষভাগে সেবাটি চুড়ান্তভাবে উন্মুক্তের আশা করেছেন সংশ্লিষ্টরা।

নকিয়া এ মোবাইলভিত্তিক রূপরেখা সম্পর্কিত সেবাটি গুগল ম্যাপের সঙ্গে প্রতিযোগিতা হিসেবে নিচ্ছে। এছাড়াও নকিয়ার নব উন্মুক্ত সেবায় যুক্ত হচ্ছে অনুসন্ধানীয় কিছু বৈশিষ্ট্য। এর মাধ্যমে ব্যবহারকারীরা ফেসবুক এবং অন্য সব সামাজিক মাধ্যমের সাম্প্রতিক অবস্থান সম্পর্কে জানা ছাড়াও বিনিময় করার সুযোগ এবং ট্রাফিক সম্পর্কিত তাৎক্ষণিক সব তথ্য জানতে পারবেন।

এ চলমান সব বিষয়ের ইঙ্গিতপূর্ণ বৈশিষ্ট্যের মাধ্যমে নিয়ন্ত্রিত হবে। পরীক্ষামূলকভাবে ছাড়া এ সেবা সিমবিয়ানথ্রি ও সিমবিয়ানওয়ান মোবাইল ফোনের সঙ্গে প্রতিযোগিতা করবে বলে ধারণা করা হচ্ছে। ব্যবহারকারীরা ওভি ম্যাপের মাধ্যমে বিশ্বের ৮৫টি শহরের ভূগর্ভস্থ রাস্তা, পরিবহন, ট্রেইন সম্পর্কিত তথ্য প্রকাশ্য জানার সুযোগ পাবে। সঙ্গে পাবে নিরাপত্তার জন্য সতর্ক সংকেত। এছাড়াও পার্কিং, পেট্রোল স্টেশন এবং গতিসীমা সম্পর্কে সতর্কতামূলক তথ্যও পাওয়া যাবে। |

বাংলাদেশ স্থানীয় সময় ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad