ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিটিআরসির ‘হেল্পলাইন ১০০’ আধুনিকীকরণে চুক্তিবদ্ধ হলো জেনেক্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
বিটিআরসির ‘হেল্পলাইন ১০০’ আধুনিকীকরণে চুক্তিবদ্ধ হলো জেনেক্স বিটিআরসির ‘হেল্পলাইন ১০০’ আধুনিকীকরণে চুক্তিবদ্ধ হলো জেনেক্স।

ঢাকা: দেশে মোবাইল ফোন ব্যবহারকারীদের অভিযোগ দেওয়ার প্ল্যাটফর্ম বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) ‘হেল্পলাইন ১০০’ আরো আধুনিকীকরণে দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান জেনেক্স ইনফোসিসের সঙ্গে চুক্তি হয়েছে।

সম্প্রতি বিটিআরসি আয়োজিত এক অনুষ্ঠানে তিন বছর মেয়াদি এই চুক্তিতে স্বাক্ষর করেন বিটিআরসি এবং জেনেক্স ইনফোসিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

সারাদেশের গ্রাহকদের কাছ থেকে টেলিকমিউনিকেশন সংক্রান্ত অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য কমপ্লেইন্স ফর টেলিকমিউনিকেশন সার্ভিস (সিটিএস) নামে একটি কল সেন্টার স্থাপন করে বিটিআরসি। সেই থেকে হেল্পলাইন ১০০’তে কল করে সেবা পেয়ে আসছেন মোবাইল গ্রাহকরা।

এ চুক্তিতে বিটিআরসির পক্ষ থেকে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির সিস্টেম এন্ড সার্ভিসেস বিভাগের ব্যবস্থাপক সাজেদা পারভিন এবং জেনেক্স ইনফোসিসের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পরিচালক প্রিন্স মজুমদার।

এ সময় বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মিত্রও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শ্যাম সুন্দর সিকদার বলেন, ‘হেল্পলাইন ১০০’কে আধুনিকীকরণের জন্য জেনেক্স ইনফোসিসের সঙ্গে চুক্তিটি একটি সময়োপযোগী সিদ্ধান্ত। এছাড়া অভিযোগ গ্রহণের এই প্রক্রিয়ায় স্মার্ট আইভিআর, চ্যাটবক্স এবং হোয়াটসঅ্যাপের মতো সার্ভিসগুলোর সংযোজন গ্রাহকদের অভিযোগ এবং পরামর্শ দেওয়ার পথ সহজ করবে।

চুক্তিবদ্ধ প্রতিষ্ঠান জানায়, সাধারণ মানুষের সঙ্গে টেলিকমিউনিকেশন রেগুলেটরদের যোগাযোগ নিশ্চিত করতে হেল্পলাইন ১০০ একটি খুবই প্রশংসনীয় উদ্যোগ। দেশে ডিজিটাল ট্রান্সফরমেশন এবং নতুন প্রযুক্তির সঙ্গে গ্রাহকের প্রাঞ্জল অভিজ্ঞতা নিশ্চিতকরণে শুরু থেকেই কাজ করে আসছে জেনেক্স ইনফোসিস। ভবিষ্যতে ডিজিটাল সার্ভিস দিতে বিটিআরসির সঙ্গে আমরা আরো কাজ করতে চাই।

বাংলাদেশ সময়: ০৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।