ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

সোশ্যাল মিডিয়ায় আইডি শনাক্তে ডিসিদের সহযোগিতা চান মন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
সোশ্যাল মিডিয়ায় আইডি শনাক্তে ডিসিদের সহযোগিতা চান মন্ত্রী

ঢাকা: অপপ্রচার-সন্ত্রাসের মাধ‌্যমে সামাজিক যোগাযোগমাধ‌্যমে নিরাপত্তা বিনষ্টকারীদের অ্যাকাউন্ট (আইডি) শনাক্তে জেলা প্রশাসকদের (ডিসি) সহযোগিতা চেয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেছেন, ডিজিটাল নিরাপত্তা একটি বড় চ‌্যালেঞ্জ।

সামাজিক যোগাযোগমাধ‌্যমে নিরাপত্তা বিনষ্টকারীদের অ্যাকাউন্ট শনাক্ত করে তাদের বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে অবহিত করলে আমরা ব‌্যবস্থা নিতে পারবো। এ ব‌্যাপারে ডিসিদের সহায়তা দরকার বলে মন্ত্রী উল্লেখ করেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের তৃতীয় দিনের তৃতীয় অধিবেশনে বক্তব্য রাখেন মোস্তাফা জব্বার। এ সময় তিনি দেশের বিভিন্ন এলাকায় অবৈধ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিসিদের প্রতি আহ্বান জানান। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

ডিসিরা তৃণমূলের সঙ্গে সরকারের সেতুবন্ধন হিসেবে কাজ করেন উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, আমরা তৃণমূল জনগোষ্ঠীর দোরগোড়ায় ৪জি নেটওয়ার্ক সম্প্রসারণসহ ডিজিটাল সংযুক্তি পৌঁছে দিয়েছি। ডিজিটাল সংযোগের এই সুযোগ কাজে লাগিয়ে মানুষের জীবনমান উন্নয়ন সরকারের লক্ষ‌্য।  

তিনি ডাকঘর ডিজিটালাইজেশনে গৃহীত উদ‌্যোগ তুলে ধরে বলেন, দেশের তৃণমূল অঞ্চলে ২৪০টি ডাকঘরের নির্মাণকাজ চলছে। নির্মাণকাজের গুণগতমান নিশ্চিতে ডিসিদের তদারকির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

অধিবেশনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলকও  বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এমআইএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa