ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ব্র্যান্ডসের তালিকায় ৫ম স্থানে স্যামসাং

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
ব্র্যান্ডসের তালিকায় ৫ম স্থানে স্যামসাং

ঢাকা: ইন্টারব্র্যান্ডের বেস্ট গ্লোবাল ব্র্যান্ডস ২০২১ তালিকার শীর্ষ পাঁচে পুনরায় নিজেদের অবস্থান নিশ্চিত করেছে বলে ঘোষণা দিয়েছে স্যামসাং ইলেকট্রনিক্স।  

বুধবার (২৭ অক্টোবর) স্যামসাং থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত বছরের তুলনায় ২০ শতাংশ ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি ও ৭৪ দশমিক ৬ বিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালুর সঙ্গে, গ্লোবাল কনসাল্টিং ফার্ম ইন্টারব্র্যান্ডের সম্প্রতি ঘোষিত বেস্ট গ্লোবাল ব্র্যান্ডসের তালিকায় পঞ্চম স্থান দখল করেছে স্যামসাং।  

প্রতিষ্ঠানটি লক্ষণীয় অর্থনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে বৈশ্বিক মহামারির পূর্বের অবস্থানে ফিরে যেতে সক্ষম হয়েছে এবং চলতি বছর এর ২০ শতাংশ ব্র্যান্ড ভ্যালু বেড়েছে, যা এ বছরের শীর্ষ ১শ ব্র্যান্ডের মধ্যে ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধির গড় হারের দ্বিগুণ।

২০১৩ সাল থেকে সবচেয়ে বেশি ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধির সঙ্গে, গত বছর প্রথমবারের মতো শীর্ষ পাঁচে নামে লেখায় স্যামসাং। এ বছর টানা দ্বিতীয়বারের মতো শীর্ষ পাঁচে থাকার মাধ্যমে নিজেদের অবস্থান ধরে রেখেছে স্যামসাং।  

স্যামসাং ইলেকট্রনিক্সের সিএমও ওয়াইএইচ লি বলেন, গত বছর, সারাবিশ্বের অসংখ্য ব্র্যান্ডের মধ্যে স্যামসাং ইলেকট্রনিক্সের শীর্ষ পাঁচে অবস্থান এবং তারপরে এই বছর স্যামসাংয়ের দুই ডিজিটের প্রবৃদ্ধি অর্জন অত্যন্ত উৎসাহব্যঞ্জক। ২০১৩ সাল থেকে এটি স্যামসাংয়ের সর্বোচ্চ ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি।

কোনো ব্র্যান্ডের অর্থনৈতিক পারফরমেন্স, ক্রেতাদের ক্রয়ের ওপর ব্র্যান্ডের প্রভাব এবং ব্র্যান্ডের প্রতিযোগিতার ক্ষমতাসহ একাধিক বিষয়ের ব্যাপক বিশ্লেষণের মাধ্যমে ইন্টারব্র্যান্ড কোনো ব্যবসার ব্র্যান্ড ভ্যালু মূল্যায়ন করে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa