ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্লে-স্টোরে ‘হাউজ্যাট মুশি দ্য ডিপেন্ডেবল’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
প্লে-স্টোরে ‘হাউজ্যাট মুশি দ্য ডিপেন্ডেবল’

ঢাকা: দেশে প্রথমবারের মতো এসেছে ক্রিকেট গেমিং অ্যাপ ‘হাউজ্যাট মুশি দ্য ডিপেন্ডেবল। ’ অ্যাপটি যৌথভাবে নির্মাণ করেছে কেপিসি এন্টারপ্রাইজ ও টারটেল সলিউশনস লিমিটেড।

মঙ্গলবার (১৯ অক্টোবর) গুগল প্লে-স্টোরে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে এই গেম।

এর আগে গত ১ অক্টোবর অ্যাপটি উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, উইকেটকিপার ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

সে সময় প্রতিমন্ত্রী পলক বলেন, মুশফিকুর রহিম আমাদের দেশকে অনেক জয় এনে দিয়েছেন। আগামী দিনে তার নেতৃত্বে গেমিং জগতেও আমাদের সুদৃঢ় অবস্থান হবে, এই প্রত্যাশা করছি।

কেপিসি এন্টারপ্রাইজের চেয়ারম্যান কাজী সাজেদুর রহমান বলেন, গেমটিতে ঘরে বসে মাঠের অনুভূতি পেতে যুক্ত করা হয়েছে হাই-ডেফিনেশন গ্রাফিক্স। গেমার এখন থেকে জেনারেল মোডে খেলতে পারবে। পরবর্তীকালে যুক্ত হবে ফ্রেন্ডলি ম্যাচ বা টুর্নামেন্ট। গেমাররা চাইলে সেটা সরাসরি নিজের ফেসবুক বা ইউটিউব থেকে লাইভ স্ট্রিমিং করতে পারবে। সময়ের সঙ্গে আরও অনেক কিছু যুক্ত হবে বলে জানান তিনি।

গুগল প্লে-স্টোরে গেমটি উন্মুক্ত করা প্রসঙ্গে টারটেল সলিউশনস লিমিটেডের চেয়ারম্যান খান রিফাত সালাম বলেন, গেমটি খেলতে প্রয়োজন দুই জিবি র‍্যাম এবং অ্যাড্রয়েড ভার্সন ৭.০। খুব শীঘ্রই গেমটির আপডেটেড ভার্সন আসছে। সেখানে আরও অনেক আকর্ষণীয় ফিচার থাকবে। শুরুতে গেমারদের ফিডব্যাক নিয়ে আমরা অ্যাপ আপগ্রেডের কাজ করবো। আগামী বছরের শুরুতে আইওএস ভার্সন আনা হবে।

একইসঙ্গে একটি ঘোষণাও দিয়েছে গেমিং অ্যাপটি। প্রথম এক লাখ ডাউনলোডকারীদের মধ্যে লটারির মাধ্যমে ১০০ জন ব্যবহারকারীকে ‘হাউজ্যাট জার্সি’ উপহার দেওয়া হবে।

প্লে-স্টোর লিঙ্ক 

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।