ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ফেসবুকের ছবি-ভিডিও যেভাবে নেবেন গুগলে

তথ্যপ্রযুক্তি ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
ফেসবুকের ছবি-ভিডিও যেভাবে নেবেন গুগলে

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পছন্দের ছবি ও ভিডিও আপলোড করা হয়। অনেক সময় অনলাইনে আপলোড করা আসল ছবি হারিয়ে ফেলেন।

 

এই সমস্যা দূর করতে ছবি-ভিডিও গুগল ফটোর মতো অন্য প্ল্যাটফর্মে স্থানান্তর করার সুযোগ করে দিয়েছে ফেসবুক। এটি ফেসবুকের মতো জনপ্রিয় প্ল্যাটফর্ম থেকে আপনার ব্যক্তিগত ছবি ডাউনলোড করা সহজ করে তোলে।  

ইন্ডিয়া এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, ফেসবুক অ্যাপ ‘আপনার তথ্যের একটি অনুলিপি স্থানান্তর করুন’ (Transfer a Copy of Your Information) টুল ব্যবহার করে আপনার তথ্যের একটি অনুলিপি অন্য পরিষেবাতে স্থানান্তর করতে দেয়। এর মাধ্যমে ছবি, ভিডিও, পোস্ট, ইভেন্ট ও নোট স্থানান্তর করতে পারেন।

গুগল ফটোসে কীভাবে ফেসবুকের ফটো এবং ভিডিও স্থানান্তর করতে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন:

*আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপটি খুলুন এবং তারপর ডান কোণে অবস্থিত হ্যামবার্গার (hamburger) মেনুতে ট্যাপ করে সেটিংস বিভাগে যান।

*নিচে স্ক্রল করুন এবং ‘সেটিংস ও গোপনীয়তা’য় ট্যাপ করুন। এরপর আবার সেটিংসে ট্যাপ করে সেটিংস নির্বাচন করুন।

*‘আপনার তথ্য’ বিভাগটি না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন। এখানে ‘আপনার তথ্যের একটি অনুলিপি স্থানান্তর’ টুল দেখতে পাবেন, এটিতে চাপুন এবং ‘পরবর্তী’ বোতামে ক্লিক করুন।

*এখন আপনি কী কী স্থানান্তর করতে চান, তার ওপর ভিত্তি করে একটি গন্তব্য নির্বাচন করতে হবে। আপনি যদি আপনার সমস্ত ফেসবুক ফটো এবং ভিডিও স্থানান্তর করতে চান, তাহলে আপনি গুগল ফটো নির্বাচন করতে পারেন।

এখানে মনে রাখতে হবে ফেসবুক আপনাকে নির্দিষ্ট অ্যালবাম বা ফটো নির্বাচন করার বিকল্প দেয় এবং কেউ এমনকি সমস্ত ফটো/ভিডিও স্থানান্তর অপশনও বেছে নিতে পারে।

*সিলেক্ট প্রক্রিয়া শেষ হয়ে গেলে, ‘পরবর্তী’ বোতামে চাপুন, তারপরে আপনাকে আপনার গুগল ফটো অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। আপনার গুগল ফটোতে যোগ করার জন্য ফেসবুকের অনুমতি দিতে বলা হবে। শেষ পর্যন্ত, স্থানান্তর নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa