ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

১২ আগস্ট থেকে শুরু পাবজি ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
১২ আগস্ট থেকে  শুরু পাবজি ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ

ঢাকা: আগামী বৃস্পতিবার (১২ আগস্ট) থেকে শুরু হচ্ছে ‘পাবজি ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ-২০২১’। দেশে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে চার দিনের এই প্রতিযোগিতার আসর।

 

সম্প্রতি বাংলাদেশে পাবজি গেমসের জনসংযোগ প্রতিষ্ঠান থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য ইতোমধ্যে চার হাজার ৬০টিরও বেশি দল নিবন্ধন করেছে। তবে তাদের মধ্যে থেকে বাছাইকৃত ১৬টি দল নিয়ে শুরু হবে জাতীয় পর্যায়ের মূল আসর।  

এই আসরে বিজয়ী দলের জন্য পুরস্কার হিসেবে থাকছে ৩০ হাজার মার্কিন ডলার জেতার সুযোগ। এছাড়াও বিজয়ী দলের সদস্যরা পাবজি মোবাইল প্রো লীগের চতুর্থ আসরে অংশ নেওয়ার সুযোগও পাবেন।  

দক্ষিণ কোরিয়ার টেনসেন্ট মালিকানাধীন পাবজির পক্ষ থেকে বলা হয়, দক্ষিণ এশীয় ই-স্পোর্টস ইকোসিস্টেমের উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ এই টুর্নামেন্ট বাংলাদেশের প্রতিভাবান খেলোয়াড়দের দক্ষতা এবং কৌশল প্রদর্শনের জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম। খেলোয়াড়দের বিকাশ সাধন এবং প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে দ্রুত বর্ধনশীল ই-স্পোর্টস কমিউনিটিকে তুলে ধরাই এই টুর্নামেন্টের প্রধান লক্ষ্য।  

১২ আগস্ট শুরু হয়ে প্রতিযোগিতার শেষ দিন অর্থাৎ ১৫ আগস্ট বাংলাদেশ পর্বের বিজয়ী দলের নাম ঘোষণা করা হবে।   গত এপ্রিলে পাবজির বিজনেস ডেভেলপমেন্ট প্রধান হিসেবে নিয়োগ পান বাংলাদেশের তরুণ গেমার কাজী আরাফাত হোসেন

প্রতিষ্ঠানটিতে বাংলাদেশি এই তরুণের যোগদানের পরই দেশে পাবজির এটিই প্রথম জাতীয় পর্যায়ের কোনো প্রতিযোগিতার আসর হতে যাচ্ছে।  

** বিশ্বসেরা গেমিং প্রতিষ্ঠানে বাংলাদেশের আরাফাত

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এসএইচএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa