ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

লেনোভো এম৮ ও এম১০ ট্যাব এনেছে সেলেক্সট্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
লেনোভো এম৮ ও এম১০ ট্যাব এনেছে সেলেক্সট্রা

ঢাকা: বাংলাদেশের বাজারের জন্য লেনোভো ব্র্যান্ডের এম৮ ও এম১০ মডেলের নতুন দু’টি ট্যাব নিয়ে এসেছে সেলেক্সট্রা লিমিটেড। এম৮ ও এম১০ এ রয়েছে যথাক্রমে ৮ ইঞ্চির এইচডি ডিসপ্লে এবং ১০ দশমিক ১ ইঞ্চির আইপিএস এইচডি স্ক্রিন।

করোনাকালীন হোম অফিস, অনলাইন ক্লাসসহ বিভিন্ন ধরনের কাজ ও বিনোদনের জন্য ব্যবহারকারীদের স্বচ্ছন্দ্যের বিষয়টি বিবেচনায় রেখে ডিভাইস দু’টি ডিজাইন করা হয়েছে বলে জানা যায়। লেনোভো ট্যাব এম ৮ এ রয়েছে কোয়াড কোর ২.০ গিগাহার্টজ প্রোসেসর, ডলবি অডিও স্পিকার। ৫১০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে, যা ১৮ ঘণ্টা টানা ব্রাউজিং এক্সপেরিয়েন্স দেবে। পেছনে ৮ মেগা পিক্সেলের অটো ফোকাস ক্যামেরার সঙ্গে সামনে রয়েছে ২ মেগা পিক্সেল ক্যামেরা। ২ জিবি র‍্যাম, ৩২ জিবি রম, ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রম এ দু’টি ধরনে পাওয়া যাচ্ছে লেনোভো এম৮।  

অন্যদিকে লেনোভো ট্যাব এম১০ এ রয়েছে ডলবি অ্যাটমোস ডুয়েল স্পিকার, অ্যান্ড্রয়েড ১০ আপডেট। ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিতে রয়েছে টানা ১০ ঘণ্টা ব্রাউজিং ও ৮ ঘণ্টা ভিডিও প্লে ব্যাক করার সুবিধা। পেছনে ৮ মেগা পিক্সেলের অটো ফোকাস ক্যামেরার সঙ্গে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। কম আলোতে ব্যবহারে থাকছে আই প্রোটেকশন টেকনোলোজি। এছাড়া ফেস আনলক দেবে বাড়তি সুরক্ষা। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি র‍্যামের দু’টি ভ্যারিয়ান্টের সঙ্গেই আছে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা।   

লেনোভোর এ নতুন ট্যাবগুলোর দাম পড়বে ১৪ হাজার ৯৯৯ টাকা থেকে ২৮ হাজার ৯৯৯ টাকার মধ্যে। সেলেক্সট্রার অনলাইন প্ল্যাটফর্ম www.salextra.com.bd ও অন্যান্য অনলাইন মার্কেট প্লেসগুলো থেকে কেনা যাবে ডিভাইসগুলো। ক্রেডিট কার্ড ছাড়া মাসিক কিস্তিতে পণ্য কেনার সুযোগও থাকছে সেলেক্সট্রাতে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa