ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

স্বল্পমূল্যের ইনফিনিক্সের গেমিং স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
স্বল্পমূল্যের ইনফিনিক্সের গেমিং স্মার্টফোন ...

ঢাকা: নির্দিষ্ট বাজারের চাহিদাকে প্রাধান্য দিয়ে হোম এন্টারটেইমেন্টের দুর্দান্ত অভিজ্ঞতা দিতে নতুন গেমিং স্মার্টফোন হট ১০ এস বাজারে নিয়ে এসেছে প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ইনিফিনিক্স।

দুরন্ত গতির জন্য স্মার্টফোনটিতে একটি শক্তিশালি মিডিয়াটেক হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, ৯০ হার্টজের হার্জের আলট্রা স্মুথ ডিসপ্লে, সুপার নাইটস্কেপ ইমেজিংয়ের সঙ্গে একটি ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং ছয় হাজার এমএএইচ ক্ষমতার দীর্ঘস্থায়ী ব্যাটারি রয়েছে।

মোবাইল গেমিংয়ের স্মুথ ও অদম্য অভিজ্ঞতা দিতে নতুন হট ১০ এস স্মার্টফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮৫ এবং ৬.৮২ ইঞ্চির এইচডি+ আল্ট্রা-স্মুথ ডিসপ্লে সঙ্গে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম রয়েছে। ফোনটির মিডিয়াটেক হেলিও জি৮৫ শুধুমাত্র দ্রুত এবং নির্ভুল টাচ সুবিধাই দিবে না, সঙ্গে নির্ঝঞ্ঝাট গেমিংয়ের জন্য ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) সুবিধাও থাকছে।

এছাড়া এর ৯০ হার্টজের রিফ্রেস রেট টেকনোলজি কারণে সচেতন ব্যবহারকারীদের জন্য এক চমৎকার স্মার্টফোন হলো ইনফিনিক্স হট ১০ এস। এত সব দারুণ ফিচার সন্নিবেশিত ইনফিনিক্স হট ১০ এস বাংলাদেশে পাওয়া যাচ্ছে। গেমিং প্রেমী স্মার্টফোন ব্যবহারকারীরা মিডিয়াটেক হেলিও জি৮৫ কে শক্তিশালি চিপসেট হিসেবে মনে করেন। মিডিয়াটেকের শক্তিশালি গেমিং চিপসেট হেলিও জি৮৫ এবং ডার-লিংক আলটিমেট গেম বুস্টারের সঙ্গে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দিতে ইনফিনিক্স হট ১০ এস ফোনটিতে ৬৪ বিটের অক্টা-কোর প্রসেসর রয়েছে। পাশাপাশি এতে ২.০ গিগাহার্টজের দুটি পারফরম্যান্স কোর এআরএম কর্টেক্স-এ৭৫ এবং ১.৮ গিগাহার্টজ ক্ষমতার ছয়টি পাওয়ার-ইফিসেন্ট কোর কর্টেক্স-এ৫৫ সিপিইউ রয়েছে।

ফোনটির হেলিও জি৮৫ প্রসেসর বাজারে থাকা একই দামের স্মার্টফোনে ব্যবহৃত হেলিও জি৩৫ এর তুলনায় ১০১ শতাংশ এবং স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসরের তুলনায় ১৫ শতাংশ উন্নত পারফরম্যান্স পাওয়া যাবে।

ইনফিনিক্স হট ১০ এস এর বাংলাদেশ সংস্করণে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সুবিধাসহ ৬.৮২ ইঞ্চির এইচডি+ আল্ট্রা স্মুথ ডিসপ্লে রয়েছে। হট ১০ এস থাকা ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে নিখুঁত সেলফি এবং এর ৪৮ এমপি ব্যাক ক্যামেরার রিয়ার ফ্ল্যাশ দিয়ে পারফেক্ট পোট্রেট তোলা যাবে। এর ট্রিপল নাইট ক্যামেরা লেন্স রাতের ফটোগ্রাফিকে আরও চমকপ্রদ করবে। সেইফ চার্জিং টেকনোলজির কল্যাণে পুরোপুরি চার্জ হয়ে যাওয়ার পর স্মার্টফোনটির চার্জিং স্বয়ক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে।

ইনফিনিক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ডেভিন ইয়াং বলেন, গ্রাহকদের প্রযুক্তিগত চাহিদা সম্পর্কে জেনে এবং তাদের সে প্রয়োজনীয়তা পূরণের লক্ষ্য নিয়েই আমরা ডিভাইসগুলো তৈরি করছি। আমাদের দেওয়া প্রতিশ্রুতি অব্যাহতভাবে বাস্তবায়ন করে গেমিংয়ের দুর্দান্ত অভিজ্ঞতা দিতে ইনফিনিক্সের ডিজাইন করা একাধিক স্মার্টফোনে গেমিং প্রযুক্তি উন্নত করা হচ্ছে। পাশাপাশি ডিভাইসগুলোতে নান্দনিকতা, কার্যক্ষমতা এবং উদ্ভাবনের সুসমন্বয় করা হয়েছে।

আগামী ৮ জুলাই দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট দারাজ এবং পিকাবুতে থেকে ইনফিনিক্স হট ১০ এস প্রি-অর্ডার করলেই ক্রেতারা উপহার হিসেবে বিশেষ একটি ইয়ারফোন পাবেন। এছাড়া আগামী ১২ জুলাই থেকে অনলাইন ও অফলাইনে দেশব্যাপী হট ১০ এস পাওয়া যাবে। স্টাইলের সঙ্গে মিলিয়ে গ্রাহকরা যাতে তাদের পছন্দের রঙের ডিভাইস কিনতে পারেন সেজন্য চারটি ভিন্ন আকর্ষণীয় ৯৫ শতাংশ ব্ল্যাক, মোরান্ডি গ্রিন, হার্ট অব ওশেন এবং ৭ শতাংশ পার্পল রঙে পাওয়া যাবে ইনফিনিক্স হট ১০ এস।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa