ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল হাটে গরু কিনলেন মন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
ডিজিটাল হাটে গরু কিনলেন মন্ত্রী

ঢাকা: আসন্ন পবিত্র ঈদুল আজহায় করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে অনলাইনে পশু কেনা-বেচার আহ্বান জানিয়ে ডিজিটাল পশুর হাট থেকে একটি গরু কিনেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (০৪ জুলাই) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ই-ক্যাব আয়োজিত ‘ডিএনসিসি ডিজিটাল পশুর হাট’ এর উদ্বোধন শেষে পবিত্র ঈদুল আজহায় কোরবানির উদ্দেশ্যে একটি গরু কেনেন তিনি।

এর আগে ডিজিটাল হাটের (www.digitalhaat.net) উদ্বোধন করা হয়। স্থানীয় সরকারমন্ত্রী এই অনলাইন প্ল্যাটফর্ম থেকে প্রায় সাড়ে তিনশ’ কোজি ওজনের একটি গরু ১ লাখ ৪৮ হাজার টাকায় কিনে নেন।

ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন বাণিজ্য মন্ত্রণালয়ের গাইডলাইন অনুযায়ী ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ইক্যাব, বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন, বিজনেস প্রমোশন কাউন্সিল, এটুআই-একশপ প্রভৃতির সহযোগিতায় www.digitalhaat.net মার্কেট প্লেসের মাধ্যমে ডিজিটাল হাট বাস্তবায়ন করছে।

গত বছর এই হাট থেকে চারজন মন্ত্রী গরু কিনেছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, এক লাখ গবাদি পশু বিক্রির লক্ষ্যমাত্রা নিয়ে ডিএনসিসি ডিজিটাল হাটের যাত্রা শুরু হলো।

আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশ ব্যাংক ও একশপ এর মাধ্যমে এসক্রো পদ্ধতিতে ক্রেতা ও বিক্রেতার আস্থা ও আর্থিক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হবে। অনলাইনে যারা গবাদি পশুকিনবেন তাদের কোনো হাসিল দিতে হবে না।

তিনি বলেন, ডিএনসিসির নিজস্ব ব্যবস্থাপনায় স্লটারিং হাউজে বিজ্ঞানসম্মতভাবে এবার ১ হাজার কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা রাখা হয়েছে। ২৫টি ফ্রিজার ভ্যানের মাধ্যমে কোরবানি করা গবাদি পশুর গোশত যথাযথভাবে পৌঁছানোর ব্যবস্থা করা হবে এবং ‘মানবসেবা’ নামে একটি এনজিওকে চামড়া দিয়ে দেওয়া হবে।

জুম প্ল্যাটফর্মে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa