bangla news
বিবিসি আইপ্লেয়ারে ফিফা

বিশ্বকাপের রেকর্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২৩ ৫:০৭:৪০ পিএম

বিশ্বজুড়ে চলছে ফিফা বিশ্বকাপ ফুটবল উন্মাদনা। টিভির পাশাপাশি ইন্টারনেটেও বিশ্বকাপের খেলাগুলো সম্প্রচার করছে বিভিন্ন ওয়েবসাইট। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া যুক্তরাষ্ট্র ও সোলভেনিয়ার খেলা নিয়ে বিবিসির ওয়েবসাইটে রেকর্ড সূচিত হয়। বিবিসি আইপ্লেয়ারের মাধ্যমে কমপক্ষে ১০ লাখ ভোক্তা খেলাটি সরাসরি প্রত্যক্ষ করেছে।

3Dworldcupবিশ্বজুড়ে চলছে ফিফা বিশ্বকাপ ফুটবল উন্মাদনা। টিভির পাশাপাশি ইন্টারনেটেও বিশ্বকাপের খেলাগুলো সম্প্রচার করছে বিভিন্ন ওয়েবসাইট। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া যুক্তরাষ্ট্র ও সোলভেনিয়ার খেলা নিয়ে বিবিসির ওয়েবসাইটে রেকর্ড সূচিত হয়। বিবিসি আইপ্লেয়ারের মাধ্যমে কমপক্ষে ১০ লাখ ভোক্তা খেলাটি সরাসরি প্রত্যক্ষ করেছে।

বিবিসি সূত্র জানায়, যুক্তরাষ্ট্র ও সোলভেনিয়ার ম্যাচের মত উত্তেজনাপূর্ণ খেলা ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করে তারা আনন্দিত। তবে ইন্টারনেটে খেলাটি বাফারিং করতে গিয়ে গুণগত কিছু পরিবর্তন ধরা পড়ে। অর্থাৎ ইন্টারনেট গতির কারণে বিভিন্ন সময় সম্প্রচার হয় বিভিন্ন রকম। তাই খেলাটি সম্প্রচারের সময় বিভিন্ন রকম অপশন দেওয়া হয়। অপশনের মাধ্যমে দর্শকদের উচ্চমান ও স্বল্প গুণসম্পন্ন সম্প্রচার নির্বাচন করার সুযোগ দেওয়া হয়। তবে সব মিলিয়ে ভোক্তারা বিবিসি আইপ্লেয়ারের মাধ্যমে খেলাটি বেশ উপভোগ করে বলে বিবিসি সূত্র জানায়।

অন্যদিকে ইন্টারনেটের মাধ্যমে মেক্সিকো ও দক্ষিণ আফ্রিকার খেলা সম্প্রচার করে সমালোচনার তোপে পড়ে আইটিভি। ধীরগতিতে বাফারিং হওয়ায় দর্শকরা আইটিভি সম্প্রচারের উপর তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১২২৫ ঘণ্টা, জুন ২৪, ২০১০
এমআই/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-23 17:07:40