ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টেলিসেবা অ্যাপে বিটিসিএলের সেবা নেওয়ার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জুন ২৯, ২০২১
টেলিসেবা অ্যাপে বিটিসিএলের সেবা নেওয়ার আহ্বান

ঢাকা: ‘টেলিসেবা’ অ্যাপ ব্যবহার করে গ্রাহকদের বিটিসিএলের যেকোনো সেবা নেওয়ার আহ্বান জানিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন। সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত গণশুনানীতে তিনি গ্রাহকদের এই আহ্বান করেছেন।

মঙ্গলবার (২৯ জুন) বিটিসিএলের জেনারেল ম্যানেজার (মার্কেটিং, জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ জানান, গত ১৩ জুন বিকাল ৪টা থেকে ৪৫ মিনিট সংস্থার ফেসবুক পেজে গণশুনানি হয়।

অনলাইনে থাকা দেশ ও বিদেশের ৮৯ হাজার ৩১৪ জন ইতোমধ্যে বিটিসিএলের এই গণশুনানি সরাসরি প্রত্যক্ষ করেছেন। এ সময় অভিযোগ, মতামত এবং পরামর্শ দিয়েছেন ৫৯৬ জন। গণশুনানিতে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক প্রায় ৯৫ জনের অভিযোগ ও মতামতের জবাব দিয়েছেন। অনেক গ্রাহক অভিযোগ করেছেন—যার প্রেক্ষিতে ইতোমধ্যেই যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

গণশুনানিতে অংশগ্রহণকারী গ্রাহকদের মধ্যে অনেকেই বিটিসিএলের ইন্টারনেট সেবা ‘জিপন’ এর সংযোগ নেওয়ার আগ্রহ প্রকাশ করেন। এছাড়া, বিটিসিএলের অ্যাপভিত্তিক আইপি টেলিফোনি সার্ভিস ‘আলাপ’ এর প্রতিও অনেকে আগ্রহ ব্যক্ত করেন।

বিটিসিএল এর ‘টেলিসেবা’ অ্যাপ বর্তমানে এন্ড্রয়েড ফোন এবং আইফোনের মাধ্যমে গ্রাহকরা সুবিধামতো ব্যবহার করতে পারছেন। ‘টেলিসেবা’ অ্যাপ ব্যবহার করে দেশের যে কোনো নাগরিক যে কোনো স্থান থেকে যে কোনো সময় বিটিসিএলের সকল সার্ভিস নিতে পারেন। টেলিফোনের অভিযোগ প্রদান, টেলিফোন ও ইন্টারনেট সংযোগের আবেদন করা, ডিমান্ড নোটের অর্থ পরিশোধ করা, টেলিকম সার্ভিসের বিল দেখা ও বিল পরিশোধ করা এবং ই-মেইলে প্রতি মাসের বিল পাওয়ার সেবা গ্রহণ করার জন্য বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক গ্রাহকদের অনুরোধ করেন।

কোভিড মহামারির কারণে এ নিয়ে পঞ্চমবার ফেসবুক পেজে বিটিসিএলের গণশুনানির আয়োজন করা হয় বলে জানায় বিটিসিএল।

বাংলাদেশ সময়: ১২২৭ গণ্টা, জুন ২৯, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।