ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

তথ্যপ্রযুক্তি

অপটিক্যাল ফাইবার সেবার মান যুগোপযোগী করতে ব্যবস্থা নিচ্ছে বিটিসিএল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, জুন ১০, ২০২১
অপটিক্যাল ফাইবার সেবার মান যুগোপযোগী করতে ব্যবস্থা নিচ্ছে বিটিসিএল ...

ঢাকা: অপটিক্যাল ফাইবার ও টাওয়ার শেয়ারিং সেবার মান আরো টেকসই ও যুগোপযোগী করার লক্ষ্যে আউটসোর্সিং প্রতিষ্ঠান নিয়োগের বিষয়ে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ব্যবস্থা গ্রহণ করছে বলে জানিয়েছেন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।
 
দেশের সব মোবাইল টেলিকম অপারেটরের সঙ্গে অংশীজন সভায় বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন একথা জানিয়েছেন।


 
বিটিসিএল এক বিজ্ঞপ্তিতে জানায়, সভায় রবির প্রতিনিধিগণ বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যাকবোনসহ অন্যান্য সেবার মানে সন্তোষ প্রকাশ করেন। গ্রামীণফোন এবং বাংলালিংক খুব শিগগিরই বিটিসিএল থেকে অপটিকাল ফাইবার ক্যাবল ও টাওয়ার শেয়ারিং লিজ নিতে আগ্রহ প্রকাশ করেছে।
 
অপারেটরগুলো অপটিক্যাল ফাইবার ও টাওয়ার অপারেশন মেইনটেনেন্স সেবার মান আরো উন্নত ও টেকসই করার লক্ষ্যে আউটসোর্সিং প্রতিষ্ঠান নিয়োগের বিষয়ে গুরুত্ব আরোপ করেন। এ প্রসঙ্গে টেলিটকের প্রতিনিধি উল্লেখ করেন যে, তারা জন্মলগ্ন থেকেই বিটিসিএলের সেবা ব্যবহার করে আসছে এবং ভবিষ্যতে তা আরো বৃদ্ধি পাবে।
 
বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন বলেন, অপটিক্যাল ফাইবার ও টাওয়ার শেয়ারিং সেবার মান আরো টেকসই ও যুগোপযোগী করার লক্ষ্যে আউটসোর্সিং প্রতিষ্ঠান নিয়োগের বিষয়ে বিটিসিএল ব্যবস্থা গ্রহণ করছে। সবকিছু আধুনিকায়নের মাধ্যমে গ্রাহকের সন্তুষ্টি মোতাবেক সেবা প্রদান করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
 
বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, জুন ১০, ২০২১
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa