ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘মেড ইন বাংলাদেশ’ পণ্য রপ্তানিতে ভূমিকা রাখবে কেইপিজেড: পলক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
‘মেড ইন বাংলাদেশ’ পণ্য রপ্তানিতে ভূমিকা রাখবে কেইপিজেড: পলক ...

ঢাকা: ‘মেড ইন বাংলাদেশ’ ব্র্যান্ডিং সম্বলিত পণ্য বিদেশে রপ্তানির ক্ষেত্রে ‘কোরিয়ান ইপিজেড (কেইপিজেড) হাইটেক পার্ক’ বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

বুধবার (২১ এপ্রিল) চট্টগ্রামের আনোয়ারায় বেসরকারি রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল ‘কোরিয়ান ইপিজেডে’ হাইটেক পার্কের নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধনকালে জুম প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন পলক।

এর মাধ্যমে চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলায় প্রায় ১০০ একর জায়গার ওপর নির্মিত হচ্ছে দেশে বেসরকারি কোরিয়ান ইপিজেড হাইটেক পার্ক।

তিনি বলেন, কেইপিজেড বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশে  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি উদ্যোক্তাদের টেকনিক্যাল সাপোর্ট, মেন্টরিং, কোচিং, বিনিয়োগ, কর্মসংস্থান সৃষ্টি, স্টার্টআপ কালচার তৈরিসহ অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে।

কোরিয়ান ইপিজেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহজাহানের সঞ্চালনায় বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাংগুন, স্পার্ক ল্যাব কো-ফাউন্ডার জিমি কিম, ইয়ংওয়ান করপোরেশন এবং কোরিয়ান ইপিজেডের চেয়ারম্যান এবং সিইও মি. কিহাক সুং বক্তব্য রাখেন।

এছাড়াও প্রতিমন্ত্রী ‘এসডিজি ইম্প্যাক্ট অ্যাক্সিলারেটর: প্রি-এক্সিলারেশন প্রোগ্রাম পিচ ডে’ বিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনারেও বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
এস এইচ এস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।