ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশসহ ৮ দেশে ফেসবুকের করোনা টিকার ফটো ফ্রেম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২১
বাংলাদেশসহ ৮ দেশে ফেসবুকের করোনা টিকার ফটো ফ্রেম

ঢাকা: বাংলাদেশসহ বিশ্বের আটটি দেশের নাগরিকদের করোনা টিকা নিতে উদ্বুদ্ধ করতে ফটো ফ্রেম প্রকাশ করেছে ফেসবুক। তালিকার অন্য দেশগুলো হলো—চিলি, ভারত, ব্রাজিল, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, ফিলিপাইন ও ইউক্রেন।

সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে ফেসবুক। তবে আরও আগেই ১ এপ্রিল প্রথমবারের মতো এই ফটো ফ্রেম প্রকাশ করে বিশ্বের সর্ববৃহৎ ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি। সেবার যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো দেশগুলোতে এই ফ্রেম প্রকাশ করা হয়।

বাংলাদেশসহ আটটি দেশে নতুন এই ফটো ফ্রেম প্রকাশ করতে ইউনিসেফের সঙ্গে কাজ করছে বলে জানায় ফেসবুক। ফেসবুক বলছে, গবেষণা অনুযায়ী, যখন স্বাস্থ্য বিষয়ক কোনো সিদ্ধান্ত নিতে হয় তখন মানুষেরা সমাজের প্রচলিত বিষয় থেকে প্রভাবিত হয়। যখন মানুষেরা দেখবে যে, তারা যাদের বিশ্বাস করে বা যাদের ওপর আস্থা রাখে তারা টিকা নিচ্ছেন তখন বাকিরাও টিকা নিতে অনুপ্রাণিত হবে।

এর আগে যুক্তরাষ্ট্রের হিউম্যান অ্যান্ড হেলথ সার্ভিস এবং সেন্টার ফর ডিজিস কন্ট্রোল ও প্রিভেনশনের সহযোগিতায় ফটো ফ্রেমগুলো তৈরি করে ফেসবুক। এসব ফ্রেমে বিভিন্ন বার্তা তুলে ধরেছে ফেসবুক।

একটি ফটো ফ্রেমে বলা হয়েছে, ‘আমি আমার কোভিড-১৯ টিকা নিয়েছি’। আরেকটি ফ্রেমে বলা হয়েছে, ‘চলুন আমরা টিকা নেই’।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের সেলিব্রিটিরা এই ফটো ফ্রেম ব্যবহার করা শুরু করেছেন বলে ফেসবুক জানায়।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২১
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa