ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

তথ্যপ্রযুক্তি

লকডাউনে টেলিযোগাযোগ সেবাদাতাদের পরিচয়পত্র বহনে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
লকডাউনে টেলিযোগাযোগ সেবাদাতাদের পরিচয়পত্র বহনে নির্দেশ

ঢাকা: লকডাউন চলাকালে সব টেলিযোগাযোগ সেবা প্রদানকারীদের নিজ নিজ প্রতিষ্ঠানের পরিচয়পত্র বহনে নির্দেশনা দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি)।

আগামী ৫-১১ এপ্রিল লকডাউন ঘোষণার পর টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন থেকে রোববার (৪ এপ্রিল) টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান/সংস্থাকে এ নির্দেশনা দিয়েছে।

 

লকডাউনে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া বাস, ট্রেন, লঞ্চ, প্লেন চলাচল বন্ধ থাকবে। তবে সরকারি-বেসরকারি অফিস-আদালত জরুরি প্রয়োজনে সীমিত পরিসরে খোলা রাখা যাবে। শপিংমল, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। নির্দিষ্ট সময় খোলা থাকবে নিত্যপণ্যের দোকান।  

বিটিআরসি নির্দেশনায় বলেছে, করোনা সংক্রান্ত লকডাউন চলাকালীন জরুরি সেবা হিসেবে টেলিযোগাযোগ নেটওয়ার্ক এবং সেবা সচল রাখার স্বার্থে টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি ও এসব প্রতিষ্ঠানের গাড়ি প্রতিদিন ও নিয়মিত ভিত্তিতে চলাচল ও কর্মসম্পাদনের জরুরি প্রয়োজনীয়তা রয়েছে। এমতাবস্থায় সব টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি ও এসব প্রতিষ্ঠানের গাড়ি প্রয়োজন মতো চলাচলে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

বিটিআরসি সব টেলিযোগাযোগ সেবা প্রদানকারীদের নিজ নিজ স্থাপনা/অফিসে লাইসেন্স/পরমিট/রেজিস্ট্রেশনের কপি সংরক্ষণ/প্রদর্শন ও কর্মরত ব্যক্তিকে প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র বহনে নির্দেশনা প্রদান করেছে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২১
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa