ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দ. কোরিয়ায় মানুষের চেয়ে বেশি মোবাইল ফোন!

মনোয়রুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
দ. কোরিয়ায় মানুষের চেয়ে বেশি মোবাইল ফোন!

বিশ্বজুড়ে মোবাইল ফোনের ব্যবহার নিয়ে মজার তথ্য দিয়েছে দক্ষিণ কোরিয়ার টেলিযোগাযোগ কর্তৃপক্ষ। তাদের ভাষ্যমতে, এ মুহূর্তে দক্ষিণ কোরিয়ায় মোট জনসংখ্যার চেয়ে মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা বেশি।

একাধিক মোবাইল সংযোগ ব্যবহার করায় জনসংখ্যার তুলনায় মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা বেড়ে গেছে বলে সূত্রে উল্লেখ করা হয়।

দ্য কোরিয়া কমিউনিকেশন কমিশন সূত্র জানিয়েছে, এ মুহূর্তে দেশটির মোট জনসংখ্যা চার কোটি ৮৮ লাখ। আর মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি। ১৯৮৪ সালে দক্ষিণ কোরিয়ায় প্রথম মোবাইল ফোনসেবা চালু হয়। আর মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়তে শুরু করে ১৯৯০ থেকে ২০০০ সাল পর্যন্ত।

কমিশনের কমিউনিকেশন সার্ভিস পলিসি বিভাগের পরিচালক কৈ চিয়ং হো জানান, দক্ষিণ কোরিয়ায় মোবাইল ফোন এখন শুধু যোগাযোগের মাধ্যমই নয়। বরং মানুষের দৈনন্দিন জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। কারণ ব্যবসা, পণ্য কেনাবেচা কিংবা তথ্য খোঁজায় তারা এখন পুরোপুরিভাবেই মোবাইল ফোনের উপর নির্ভরশীল।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।