ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এন্ড টু এন্ড ৩৬০ সেবা নিয়ে ই-কুরিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এন্ড টু এন্ড ৩৬০ সেবা নিয়ে ই-কুরিয়ার ই-কুরিয়ার

ঢাকা: লজিস্টিক ইন্ডাস্ট্রিতে নতুন ধরনের সেবা নিয়ে এসেছে ই-কুরিয়ার। এন্ড-টু-এন্ড ৩৬০ পোর্টফোলিও নামক এ সেবার মাধ্যমে করপোরেট, মার্চেন্ট এবং সাধারণ গ্রাহকদের জন্য নানান সেবা একই ছাদের নিচে এসেছে বলে দাবি প্রতিষ্ঠানটির।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত আয়োজনের মধ্য দিয়ে নিজেদের নতুন সব সেবার ঘোষণা দেয় ডটলাইনস বাংলাদেশ লিমিটেডের মালিকানাধীন প্রতিষ্ঠান ই-কুরিয়ার। অনুষ্ঠান থেকে নিজেদের নতুন লোগোও উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।

অনুষ্ঠানে জানানো হয়, ই-কুরিয়ার বিগত পাঁচ বছর যাবত উন্নত প্রযুক্তি সমৃদ্ধ লজিস্টিক সেবা নিয়ে আসার ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে। লজিস্টিক ইন্ডাস্ট্রিকে ঢেলে সাজানোর লক্ষ্যে ডেলিভারি সেবায় চালু করেছে এন্ড-টু-এন্ড ৩৬০ পোর্টফলিও। নতুন সেবাগুলো হলো— এয়ার পার্সেল, লাইন হল, করপোরেট ডেলিভারি, মার্চেন্ট ডেলিভারি, পার্সন টু পার্সন (পিটুপি) ডেলিভারি এবং ওয়্যারহাউজ সেবাসমূহ। সবগুলো সেবাতেই এন্ড-টু-এন্ড ট্র্যাকিং সুবিধা রয়েছে, যা করপোরেট, মার্চেন্ট এবং সাধারণ গ্রাহককে তাদের সব প্রকার ডেলিভারি চাহিদাকে এক ছাতার নিচে নিয়ে এসেছে। ডেলিভারির গতি বৃদ্ধি, সহজলভ্যতা ও যথার্থতা নিশ্চিত করার জন্যই নতুন এ সেবাসমূহ নিয়ে আসা হয়েছে বলে দাবি প্রতিষ্ঠানটির।

নতুন সেবা ও লোগো উদ্বোধন প্রসঙ্গে মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন, ‘ই-কমার্স ব্যবসার অন্যতম প্রধান সমস্যা হলো ডেলিভারি সার্ভিস। তবে ই-কুরিয়ারের নতুন সেবাগুলো এ সমস্যার এক যথোপযোগী সমাধান। বিশেষ করে লাইসেন্সপ্রাপ্ত হওয়ার ই-কুরিয়ার অন্য প্রতিষ্ঠানগুলো থেকে নিরাপদ ও আস্থাসম্পন্ন। মহামারির সময়েও ই-কমার্সের অগ্রগতি ও জনপ্রিয়তা বাড়ানোর জন্য ই-কুরিয়ারকে বাহবা দিতেই হয়। প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ সাফল্য নিয়ে আমি আশাবাদী। ’

মুনির হাসান বলেন, ‘ক্ষুদ্র থেকে বৃহৎ যে কোনো প্রতিষ্ঠানের, ছোট থেকে বড় যে কোনো পণ্য ট্র্যাক সিস্টেমের আওতায় রেখে পণ্যের নিরাপত্তা নিশ্চিত করাই প্রমাণ করে যে, ই-কুরিয়ার অন্য ডেলিভারি প্রতিষ্ঠান থেকে আলাদা। প্রতিষ্ঠানটির নতুন সেবাগুলো সত্যিই চমৎকার এবং পণ্য ডেলিভারির ক্ষেত্রে দেশে নতুন এক অধ্যায়ের যাত্রা শুরু করতে যাচ্ছে ই-কুরিয়ার। আগামী দিনগুলোতে ইকুরিয়ারের জন্য অনেক শুভকামনা এবং তাদের হাত ধরে লজিস্টিক ব্যবসায় এক অন্য উচ্চতায় পৌঁছবে, এ বিষয়ে আমি আশাবাদী। ’

ই-কুরিয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব ঘোষ বলেন, ‘ই-কুরিয়ার গ্রাহকদের জন্য সর্বদা সেরা মানের সেবা ও লজিস্টিক সল্যুশন নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ। নতুন লোগো ও সেবা বাংলাদেশের অন্যতম লজিস্টিকস কোম্পানি হিসেবে ই-কুরিয়ারের অবস্থানকে আরও শক্তিশালী করবে। ’

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এসএইচএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।