ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

রাজধানীতে আইসিটি ক্লাবের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
রাজধানীতে আইসিটি ক্লাবের উদ্বোধন অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ অন্যরা

ঢাকা: রাজধানীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ক্লাবের উদ্বোধন করা হয়েছে। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ক্লাবের উদ্বোধন করেন।

 

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর বাংলামোটরে সোনার তরী টাওয়ারে আইসিটি ক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  

উদ্বোধনী অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, আইসিটি ক্লাব তথ্যপ্রযুক্তি খাতে ও আইসিটি শিল্পে সম্ভাবনার দুয়ার খুলে দেওয়ার পাশাপাশি শক্তিশালী নেটওয়ার্কিং গড়ে তুলতে অনন্য ভূমিকা রাখবে। আইসিটি ক্লাবে শুধু নতুন নতুন উদ্ভাবন ও সৃজশীলতা নিয়ে আলোচনাই নয়, তথ্যপ্রযুক্তিতে লিডারশিপ গড়ে উঠবে।  

তিনি আরও বলেন, আইসিটি ইকোসিস্টেম গড়ে তুলতে একাডেমিয়াসহ আইসিটি খাতের সঙ্গে সংশ্লিষ্টদের সমন্বয়ের বা কোলাবরেশনের কোনো বিকল্প নেই। তরুণ উদ্যোক্তারা এ ক্লাব থেকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন।

বাংলাদেশকে অন্ধকারাচ্ছন্ন রাষ্ট্রে পরিণত করতে একটি গোষ্ঠী এখনও তৎপর উল্লেখ করে পলক বলেন, বঙ্গবন্ধুর সাংস্কৃতিক বিপ্লবে আইসিটি ক্লাব অনন্য ভূমিকা পালন করবে। আগামী দিনে শুধু উৎপাদনেই নয়, প্রযুক্তি পণ্য রপ্তানিতে এগিয়ে থাকবে বাংলাদেশ।  

তথ্যপ্রযুক্তি খাতের সবাইকে একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে আইসিটি ক্লাব দেশের সব হাইটেক পার্কে ছড়িয়ে দেওয়া হবে বলেও জানান আইসিটি প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে আইসিটি ক্লাবের সভাপতি মোজ্জামেল বাবু ও সাধারণ সম্পাদক বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শহীদ উল মুনীর বক্তব্য রাখেন।

এছাড়া অন্যদের মধ্যে বেসিস, ইক্যাব, বাক্কো, বিসিএসসহ তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa