ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘সম্ভব না’কে সম্ভাবনায় রূপান্তর করেছেন বঙ্গবন্ধু-হাসিনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
‘সম্ভব না’কে সম্ভাবনায় রূপান্তর করেছেন বঙ্গবন্ধু-হাসিনা বক্তব্য রাখছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ঢাকা: বাংলাদেশের স্বাধীনতা অর্জনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সম্ভব না’কে সম্ভাবনায় রূপান্তর করেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আর সেই পথ অনুসরণ করেই তরুণদের সঙ্গে নিয়ে দেশ ও রাষ্ট্রবিরোধী সাইবার যুদ্ধ জয়ের আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

শুক্রবার (২৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘১০০ পর্বের অনলাইন কুইজ’ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান আয়োজিত হয়। অনলাইনে অনুষ্ঠিত সুশিক্ষায় স্বপ্নবুননের প্ল্যাটফর্ম ড্রিম ডিভাইজার আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী তরুণদের বঙ্গবন্ধুর ‘রোজ নামচা’, ‘আমার দেখা নয়া চীন’ বই পড়ে রাজনৈতিক বা রাষ্ট্রীয় পর্যায়েই নয়, ব্যক্তিগত জীবনেও বঙ্গবন্ধুর নীতি-আদর্শ লালনের পরামর্শ দেন। একইসঙ্গে তাদের আইসিটি বিভাগের স্কুল অব ফিউচারে প্রশিক্ষণ নিয়ে বিভিন্ন মেয়াদি প্রশিক্ষণ নিয়ে প্রত্যন্ত অঞ্চলে থেকেই আউটসোর্সিং করে লক্ষাধিক টাকা আয়ে নিজেদের নিয়োজিত করার আহ্বান জানান।

তিনি বলেন, আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ সজীব ওয়াজেদের সুপরামর্শ ও দিকনির্দেশনা না থাকলে করোনা মহামারিতে এত দ্রুত আমরা নতুন পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারতাম না। শিক্ষা, স্বাস্থ্য, সরবরাহসহ সবকিছু সচল রাখা সম্ভব হত না বলেও উল্লেখ করেন।

এ সময় ড্রিম ডিভাইজার প্রতিষ্ঠাতা গোলাম রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা সাকিবুল হাসান সাকিব, শাহীদ শাওনসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে সংগঠনটির সদস্যরা সংযুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২০
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।