ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ইন্সুমামা’ অ্যাপ চালু করলো গ্রিন ডেল্টা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
‘ইন্সুমামা’ অ্যাপ চালু করলো গ্রিন ডেল্টা

ঢাকা: তাৎক্ষণিক হিসাব খোলা, পলিসি নেওয়াসহ একগুচ্ছ স্মার্টসেবা নিয়ে দেশের বিমাখাতে প্রথমবারের মতো ‘কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক’মোবাইল অ্যাপ চালু করেছে গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড।

রোববার (২০ ডিসেম্বর) এক ভার্চ্যুয়াল সভায় পরিচয় করিয়ে দেওয়া হয় ‘ইন্সুমামা’ নামের অ্যাপটি; এর মাধ্যমে বিমা গ্রাহকরা প্রিমিয়াম জমা এবং পলিসি নবায়ন করতে পারবেন অনলাইনেই।

 

ইন্সুমামা অ্যাপের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন ড. এম মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ।

সম্মানিত অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশানের সভাপতি শেখ কবীর হোসেন।

গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরীর সভাপতিত্বে ভার্চ্যুয়াল সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও উপদেষ্টা নাসির উদ্দিন আহমেদ চৌধুরী।

ইন্সুমামা মোবাইল অ্যাপের মাধ্যমে দেশের বিমাখাতের গণঅন্তর্ভুক্তিতে ‘ইতিবাচক ফলাফল’ আসবে বলে আশা প্রকাশ করেন ড. এম মোশাররফ হোসেন, চেয়ারম্যান, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ।

তিনি বলেন, দেশবাসীর জন্য সব সেবা সহজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার। দেশের প্রযুক্তিখাতে উন্নয়নের সঙ্গে সঙ্গে ‘ইন্সুটেক’ ধারণা বিমাখাতে ব্যাপক পরিবর্তন এনেছে। গণমানুষের কাছে বিমা সুবিধা পৌঁছে দিতে প্রযুক্তির বিকল্প নেই। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ এর পক্ষ থেকে আমরা সব বিমা প্রতিষ্ঠানকে উদ্ভাবনী সেবায় উৎসাহ দিচ্ছি।  বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবীর হোসেন বলেন, ২০২১ নাগাদ বাংলাদেশের ইন্স্যুরেন্স পেনিট্রেশন রেট ৭ দশমিক ৪ শতাংশ এ উন্নীত হবে এবং এই ইন্ডাস্ট্রি ২ দশমিক ২ বিলিয়ন ডলারের একটি মার্কেট এ পরিণত হবে।

ডিজিটালাইজেশনের যুগে নন-লাইফ প্রতিষ্ঠানগুলোর মধ্যে অগ্রগামী হিসেবে গ্রিন ডেল্টার মোবাইল ইন্স্যুরেন্স অ্যাপ চালু করার উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী বলেন, সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’কর্মসূচিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে দেশে প্রথমবারের মত ডিজিটাল বিমা সেবা চালু করে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স।

তিনি বলেন, সবার জন্য বিমা, এই মূলমন্ত্র নিয়ে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কাজ করে যাচ্ছে। ইন্সুমামা মোবাইল অ্যাপের সমন্বিত স্মার্ট সেবাগুলোর মাধ্যমে দেশের সব মানুষের কাছে বিমা সেবা আরো সহজগম্য হবে।

অনুষ্ঠানে জানানো হয়, সব গ্রাহকের তথ্যকে নিরাপদ রাখতে ইন্সুমামা অ্যাপে  অ্যান্ড-টু- অ্যান্ড এনক্রিপশন’ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। গুগল প্লেস্টোর: https://lnkd.in/gEFQaE7, অ্যাপল স্টোর: https://lnkd.in/g3B4WEa লিংক থেকে যে কেউ অ্যাপটি ডাউনলোড করতে পারবে।

২০১৬ সালে নারীদের জন্য বিশেষায়িত ‘নিবেদিতা’ বিমা সেবার জন্য মোবাইল অ্যাপ চালু করে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স, যেটি দক্ষিণ এশিয়ার বিমা খাতে প্রথম।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।