ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পর্যটন বিষয়ক অ্যাপস অতিথি.কমের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
পর্যটন বিষয়ক অ্যাপস অতিথি.কমের যাত্রা শুরু বক্তব্য রাখছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ছবি: জি এম মুজিবুর

ঢাকা: হোটেল বুকিং, কনভেনশন সেন্টার ও পরিবহনসহ পর্যটন বিষয়ক সব ধরনের সেবা দিতে যাত্রা শুরু করেছে অতিথি.কম (otithee.com)।  

শনিবার (৫ ডিসেম্বর) রাত পৌনে ৮টায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ অ্যাপসের যাত্রা শুরু হয়।

 

ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাপসের উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

তিনি বলেন, এই যে আজকের প্রোগ্রামে ডিজিটাল মাধ্যমে সংযোগ হতে পারছি, এটার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধনী-গরিব বৈষম্য দূরীকরণ ও দূরত্বকে কাছে আনার মূল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কল্যাণে আজ বাস্তব অর্থে ডিজিটাল বাংলাদেশ।  

পলক বলেন, অতিথি.কম পর্যটন বিষয়ক সেবায় নতুনত্ব আনবে। নতুন নতুন ফিচার যুক্ত করবে। প্রযুক্তি নির্ভর সেবা দেবে।  

তিনি বলেন, ২০২০-২১ অর্থবছরে স্টার্টআপ প্রোগ্রামের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। পাঁচটি হাইটেক পার্ক স্থাপন করা হয়েছে। তরুণদের প্রযুক্তি নির্ভর চাকরি নিশ্চিত করতে এসব প্রকল্প স্থাপন করেছে সরকার। তরুণরা নিজেরা কর্মসংস্থান সৃষ্টি করবে।  

এতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার, টোয়াব প্রেসিডেন্ট রাফিউজ্জামান, অভিনেত্রী আরিফা জাহান মৌসুমী।  শুভেচ্ছা বক্তব্য রাখেন অতিথি.কমের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সোহেল।  

অনুষ্ঠানে জানানো হয়, পর্যটকরা এ অ্যাপসে পর্যটন বিষয়ক একাধিক সেবা পাবেন। করোনাকালীন পর্যটন শিল্পের উন্নতিকল্পে এ অ্যাপস বিশেষ অবদান রাখবে।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
টিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।