ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

তথ্যপ্রযুক্তি

উইটসা অ্যাওয়ার্ড পেলো ‘আইডিয়া’ প্রকল্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
উইটসা অ্যাওয়ার্ড পেলো ‘আইডিয়া’ প্রকল্প

ঢাকা: উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২০ পেলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের ‘আইডিয়া’ প্রকল্প। পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ ক্যাটাগরিতে রানার্সআপ হিসেবে এই সম্মাননা পেলো ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া)’ প্রকল্প।

 

শুক্রবার (২০ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় আইসিটি বিভাগের পক্ষ থেকে। এর আগে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) মালয়েশিয়ার পেনাং শহরে এবারের আসরের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এবারে বিশ্বের চারটি মহাদেশ থেকে মোট ১০টি ক্যাটাগরিতে ১২টি প্রাইভেট ও পাবলিক প্রতিষ্ঠানকে এই অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করা হয়। প্রতিটি ক্যাটাগরিতে উইনারসহ ১০টি রানার্সআপ ও ২১টি মেরিট অ্যাওয়ার্ডস স্বীকৃতি দেওয়া হয়। এর মধ্যে বাংলাদেশ চারটি বিভাগে রানার্সআপ ও দু’টি বিভাগে মেরিট পুরস্কার পেয়েছে।  

বাংলাদেশ সরকারের আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের এই অর্জনসহ বাংলাদেশ থেকে অন্য পুরস্কার বিজয়ীসহ দেশ-বিদেশের সব অ্যাওয়ার্ডপ্রাপ্তদের আন্তরিক অভিনন্দন জানান।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের সার্বিক তত্ত্বাবধানে আইসিটি বিভাগ ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই সম্মাননা ভবিষ্যতে আরো সফল উদ্যোগ নিতে অনুপ্রাণিত করবে।

আইডিয়ার প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক বলেন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ ক্যাটাগরিতে আন্তর্জাতিক সম্মাননা পাওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa