bangla news

মহাকাশে গোয়েন্দা উপগ্রহ পাঠালো ইসরায়েল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২২ ৬:৪৫:০৪ পিএম

মঙ্গলবার গভীর রাতে ইসরায়েল মহাকাশে একটি গোয়েন্দা উপগ্রহ উৎক্ষেপণ করেছে।  ইসরায়েলি সংবাদ মাধ্যমগুলি জানিয়েছে, এ উপগ্রহটি ইরানের পরমাণু কর্মসূচি পর্যবেক্ষণে সহায়ক হবে।

জেরুজালেম: মঙ্গলবার গভীর রাতে ইসরায়েল মহাকাশে একটি গোয়েন্দা উপগ্রহ উৎক্ষেপণ করেছে।  ইসরায়েলি সংবাদ মাধ্যমগুলি জানিয়েছে, এ উপগ্রহটি ইরানের পরমাণু কর্মসূচি পর্যবেক্ষণে সহায়ক হবে।

ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, “ওফেক ৯” নামের কৃত্রিম উপগ্রহটি তেল আবিবের দক্ষিণ অঞ্চলে অবস্থিত পালমাসিম বিমান ঘাঁটি থেকে উৎক্ষেপণ করা হয়েছে। এর আগে ইসরায়েল এধরনের আরো তিনটি কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ করেছে।  

ইসরায়েলি সংবাদ মাধ্যম জানিয়েছে, এ কৃত্রিম উপগ্রহটিতে উচ্চক্ষমতা সম্পন্ন ক্যামেরা আছে যা ব্যবহার করে ইসরায়েলের চিরশত্রু  ইরানের উপর আরো সহজে নজরদারি করা যাবে।

পশ্চিমা বিশ্বের দেশগুলির মতো ইসরায়েলও বিশ্বাস করে, ইরান ইউরেনিয়াম সমৃদ্ধকরণ কর্মসূচীর আড়ালে পরমাণু অস্ত্র তেরী করে যাচেছ। কিন্তু ইরান বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছে।

মধ্যপ্রাচ্যে ইসরায়েলই একমাত্র পরমাণু শক্তিধর রাষ্ট্র বলে বিশ্বাস করা হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১:৩৫ ঘন্টা, জুন ২৩, ২০১০
এমএস/ডিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-22 18:45:04