ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

তথ্যপ্রযুক্তি

দেশ সেরা ৫ অনলাইন শিক্ষক পেলেন ‘ইন্সট্রাক্টরি’র সম্মাননা

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
দেশ সেরা ৫ অনলাইন শিক্ষক পেলেন ‘ইন্সট্রাক্টরি’র সম্মাননা ..

ঢাকা: শিক্ষকদের জন্য অনলাইন টিচিং মার্কেটপ্লেস অ্যান্ড ই-লার্নিং প্ল্যাটফর্ম ‘ইন্সট্রাক্টরি’ দ্বিতীয়বারের মতো আয়োজন করলো ‘ইন্সট্রাক্টরস কম্পিটিশন’।  

সম্প্রতি অনলাইনে আয়োজিত এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩৫ শিক্ষক ৪৭টি অনলাইন কোর্স নিয়ে অংশ নেয়।

এর মধ্য থেকে পাঁচজন সেরা শিক্ষক হিসেবে বিজয়ী হন। বিজয়ীরা পেলেন দুই লাখ টাকার সম্মানী।

প্রতিযোগিতায় বিজয়ী প্রথম পাঁচটি কোর্স হচ্ছে টিসাত ফাতেমা টিয়ার ই-মেইল টেমপ্লেট ডিজাইনে পাণ্ডিত্য, দিপু বিশ্বাসের ক্রিয়েটিভ শেপ মেকিং, নুরুজ্জামান রূপকের ডাটা এন্ট্রি, জয়িতা ব্যানার্জির ডিজিটাল মার্কেটিং ও শুভ পালের গ্রাফিক্স ডিজাইন অনলাইন কোর্স। প্রতিযোগিতাটি অনলাইনে ১০ দিন ধরে চলে। যেখানে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১৫ হাজার শিক্ষার্থী অনলাইনে অ্যাডমিশন নেন।  

প্রতিযোগিতাটির প্রথম বিজয়ী টিসাত ফাতেমা টিয়া বলেন, আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো সঠিক গাইডলাইন দিতে। আমার মেধা সবার মধ্যে ছড়িয়ে দিতে চাই। যাতে করে তরুণরা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসসহ বিভিন্ন লোকাল মার্কেটেও সফলতা পান। আমাকে বিজয়ী করার জন্য ইন্সট্রাক্টরি পরিবারকে ধন্যবাদ জানাচ্ছি।

ইন্সট্রাক্টরির ফাউন্ডার রিফাত এম হক বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ইন্সট্রাক্টরি। এরই ধারাবাহিকতায় শিক্ষকদের নিয়ে অনলাইনে আয়োজন করা হলো ‘ইন্সট্রাক্টরস কম্পিটিশন’। দেশের যেকোনো প্রান্ত থেকে যে কেউ তার মেধাকে অনলাইন কোর্স হিসেবে ইন্সট্রাক্টরিতে আপলোড করতে পারবেন। ডিসেম্বর-জানুয়ারিতে আমরা প্রায় ১০০ জন ইন্সট্রাক্টরদের নিয়ে আমাদের তৃতীয় পর্বের কম্পিটিশনের উদ্বোধন করবো।

যারা শিক্ষক হতে আগ্রহী তারা ইন্সট্রাক্টরির ফেসবুক পেজে অথবা www.instructory.net ওয়েবসাইট ভিজিট করে বিস্তারিত নিয়ম-কানুন জেনে নিতে পারেন। অনলাইন কোর্সগুলো দেখতে পারবেন https://instructory.net/competition-courses এ ওয়েব ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
পিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa