ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

৫ কোটি গ্রাহকের মাইলফলকে রবি, ইন্টারনেট-ভয়েস কল অফার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
৫ কোটি গ্রাহকের মাইলফলকে রবি, ইন্টারনেট-ভয়েস কল অফার ...

ঢাকা: দেশের শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি পাঁচ কোটি গ্রাহকের অনন্য মাইলফলক অর্জন করেছে। এ অর্জনে গ্রাহকদের ইন্টারনেট ও ভয়েস কলে কিছু অফার যোগ করেছে রবি।

রবির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এক অনলাইন সংবাদ সম্মেলনে এ অর্জনের ঘোষণা দেন।

সম্প্রতি করোনা পরিস্থিতির কিছুটা উন্নতির পর রবির প্রতি মানুষের আস্থা বৃদ্ধি পাওয়ায় এবং গ্রাহকসংখ্যা বাড়তে শুরু করায় এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে বল মনে করে রবি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহুরুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

মোস্তাফা জব্বার বলেন, রবির এ অর্জনে আমরা সবাই গর্বিত। আমি রবির ব্যবস্থাপনা পরিষদ, কর্মী এবং দেশব্যাপী এর সাথে যুক্ত ব্যবসায়িক অংশীদারদের অভিনন্দন জানাই। চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশের জন্য যে মহাসড়ক প্রয়োজন তা টেলিযোগাযোগ খাত থেকেই আসবে। এই মহাসড়কে আমি রবিকে সবচেয়ে আগ্রহী অংশীদার হিসেবে পেয়েছি। আমি শুধু একটি সুদূরপ্রসারী পরিকল্পনা দিতে পারি, সেটি বাস্তবায়নে রবি সবসময় এগিয়ে আসে যা আমার জন্য অত্যন্ত উৎসাহব্যঞ্জক। আমি বিশ্বাস করি ডিজিটাল রূপান্তরের পথে আমাদের অগ্রযাত্রায় রবি এখন একটি শক্ত ভিত্তির উপর দাঁড়িয়ে আছে।

বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, রবিকে এ মাইলফলক অর্জনের জন্য অভিনন্দন। আমি বিশ্বাস করি এই অর্জন রবির প্রতি মানুষের প্রত্যাশাকে আরও বাড়িয়ে দিয়েছে। আমি নিশ্চিত উদ্ভাবনী ডিজিটাল সেবা এবং মানসম্পন্ন সেবার মাধ্যমে রবি জনগণের এ আস্থার প্রতিদান দেবে।

রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলমের সঞ্চালনায় আয়োজিত এ সংবাদ সম্মেলনে জানানো হয়, পাঁচ কোটি গ্রাহকের স্বপ্নকে ধারণ করে প্রযুক্তিনির্ভর আগামী বিনির্মাণের লক্ষ্যকে সামনে রেখে এই সাফল্য উৎযাপনে বিশদ পরিকল্পনা তৈরি করা হয়েছে।

পাঁচ কোটি গ্রাহকের ঘোষণা দেওয়ার সময় রবির এমডি ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ জানান, রবি-এয়ারটেল গ্রাহকেরা এ আনন্দের মুহূর্তে প্রতিদিন পাঁচ কোটি এমবি ডেটা বোনাস ব্যবহারের সুযোগ পাবেন। এ ডেটা পেতে গ্রাহকদের নির্দিষ্ট জনপ্রিয় ডেটা প্যাক কিনতে হবে। একই সাথে রবি-এয়ারটেল গ্রাহকেরা ১ পয়সা/সেকেন্ড-এর সব ভয়েস কল অফারের সাথে পাঁচ দিন অতিরিক্ত মেয়াদ উপভোগ করতে পারবেন।

মাহতাব আরও জানান, রবি এবং এয়ারটেলের গ্রাহকেরা রবি-টেন মিনিট স্কুলের মোবাইল অ্যাপ স্মার্টফোনে ইনস্টল অথবা প্রথমবার লগইন করে ২০০ এমবি বিনামূল্যে ডেটা উপহার পাবেন। এ সব অফার আগামী এক মাস চালু থাকবে।

পাঁচ কোটি গ্রাহক উদযাপনের অংশ হিসেবে সারা দেশের প্রায় ৫০টি জেলায় এতিমখানায় রবি খাবার আয়োজন করবে বলে জানান মাহতাব।

পাঁচ কোটি গ্রাহক অর্জনের যাত্রায় রবির বিভিন্ন মাইলফলক অর্জন তুলে ধরে কোম্পানির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, দেশের প্রথম অপারেটর হিসেবে ৩.৫জি সেবা চালু, একমাত্র অপারেটর হিসেবে চালুর একদিনের মধ্যে সারা দেশে ৬৪টি জেলায় একযোগে ৪.৫জি সেবা চালু, দেশের প্রথম অপারেটর হিসেবে ভলটিই সেবা এবং নিজেদের নেটওয়ার্কে প্রথম ৫-জির পরীক্ষা চালিয়েছে রবি। এ সব ঈর্ষণীয় সাফল্যই রবিকে দেশের সবচেয়ে কাঙ্ক্ষিত টেলিকম ব্র্যান্ডে পরিণত করেছে, এমএনপির মাধ্যমে প্রতি ৭ জন গ্রাহকের মধ্যে ৫ জনের রবি নেটওয়ার্কে যোগদানই তার প্রমাণ।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।