ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

তথ্যপ্রযুক্তি

বীরশ্রেষ্ঠদের পরিবারের জন্য বিটিসিএলের বিনামূল্যে ইন্টারনেট 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
বীরশ্রেষ্ঠদের পরিবারের জন্য বিটিসিএলের বিনামূল্যে ইন্টারনেট 

ঢাকা: দেশের বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যদের জন্য বিনামূল্যে টেলিফোন ও ইন্টারনেট সেবা শুরু করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।
 
গত ১ অক্টোবর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের প্রথম সন্তান মোছা. হাছিনা হকের যশোরের নীলগঞ্জ (সাহাপাড়া) বাসভবনে বিটিসিএলের ফ্রি টেলিফোন ও ইন্টারনেট সংযোগ দেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জানিয়েছেন সংস্থার জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ।


 
তিনি জানান, সম্প্রতি বিটিসিএলের ১৮০তম বোর্ড সভায় ‘বীরশ্রেষ্ঠগণের পরিবারের সদস্যবৃন্দের (স্ত্রী এবং সন্তানাদি) জন্য টেলিফোন/ইন্টারনেট সংযোগ প্রদানের বিষয়ে নীতিমালা’ অনুমোদিত হয়েছে।
 
নীতিমালা অনুযায়ী বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যের বাসভবনে বিনামূল্যে বিটিসিএলের একটি আবাসিক টেলিফোন ও ইন্টারনেট সংযোগ দেওয়া হবে। বিটিসিএলের সেবাভুক্ত এলাকায় নেটওয়ার্কের সম্ভাব্যতা সাপেক্ষে সংযোগ দেবে সংস্থাটি।
 
বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে বীরত্বের জন্য দেওয়া বাংলাদেশের সর্বোচ্চ সামরিক পুরস্কার হলো ‘বীরশ্রেষ্ঠ’। যুদ্ধক্ষেত্রে অতুলনীয় সাহস ও আত্মত্যাগের নিদর্শন স্থাপনকারী যোদ্ধার স্বীকৃতিস্বরূপ এই পদক দেওয়া হয়। স্বাধীনতা যুদ্ধে শহীদ সাতজন মুক্তিযোদ্ধাকে এই পদক দেওয়া হয়েছে।
 
এই সাত বীরশ্রেষ্ঠ হলেন- ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর, সিপাহী হামিদুর রহমান, সিপাহী মোস্তফা কামাল, ইঞ্জিনরুম আর্টিফিসার মোহাম্মদ রুহুল আমিন, ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান, ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ এবং ল্যান্স নায়েক নুর মোহাম্মদ শেখ।
 
দেশের এই শ্রেষ্ঠ সন্তানদের পরিবারকে টেলিফোন ও ইন্টারনেট সেবা দিয়ে অংশীদার হতে পেরে বিটিসিএল গর্বিত বলে জানান মীর মোহাম্মদ মোরশেদ।
 
বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa