ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শেরেবাংলা নগরে পরিবর্তন হচ্ছে ৯ হাজার টেলিফোন নম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
শেরেবাংলা নগরে পরিবর্তন হচ্ছে ৯ হাজার টেলিফোন নম্বর

ঢাকা: শেরেবাংলা নগর টেলিফোন এক্সচেঞ্জে কারিগরি সমস্যা দেখা দেওয়ায় অতি পুরাতন ‘৯১১’, ‘৯১২’, ‘৯১৩’ ও ‘৯১৪’ গ্রুপের প্রায় ৯ হাজার টেলিফোন নম্বর পরিবর্তন হচ্ছে। গত ২৭ আগস্ট টেলিফোন এক্সচেঞ্জের এ গ্রুপের প্রায় ৯ হাজার নম্বর অকেজো হয়ে পড়েছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিটিসিএলের জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ জানান, এক্সচেঞ্জটির ত্রুটি নিরসন করা সম্ভব হয়নি। ফলে বর্তমানে অকেজো নম্বরগুলো অন্য এক্সচেঞ্জের নম্বর দিয়ে পর্যায়ক্রমে প্রতিস্থাপন করার কার্যক্রম চলছে।

তিনি জানান, অকেজো পুরাতন নম্বরের পরিবর্তে বরাদ্দ করা নতুন নম্বরের তালিকা বিটিসিএল ওয়েবসাইট দেওয়া হয়েছে। গ্রাহকরা চাইলে ওয়েবসাইট থেকে তা দেখে নিতে পারেন। এছাড়া টেলিফোন নম্বর পরিবর্তনের সঙ্গে সঙ্গে গ্রাহককে নতুন নম্বরটি জানিয়ে দেওয়া হবে।

গ্রাহকদের নম্বর পরিবর্তন বিষয়ে কোনো তথ্যের জন্য বিটিসিএল শেরেবাংলা নগর কার্যালয়ে ০২-৮১৪২০০০, ০২-৪৮১১৭৭৯৯ অথবা ০২-৪১০২০০৪৫ নম্বরে (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সরকারি ছুটির দিন ছাড়া) যোগাযোগ করতে অনুরোধ করেছে বিটিসিএল।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।