ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

তথ্যপ্রযুক্তি

‘সাইবার সিকিউরিটি নিশ্চিত করেই ক্যাশলেস সোসাইটি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ০৭:০০:৫২ পিএম
‘সাইবার সিকিউরিটি নিশ্চিত করেই ক্যাশলেস সোসাইটি’

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বিটকয়েনের মতো মুদ্রাকে অনুমোদন না দিলেও এই বিষয়ে আমাদের ভাবতে হবে। বিষয়টি নিয়ে নীতি নির্ধারনী বৈঠক করতে হবে। তা না হলে আমরা পিছিয়ে পড়বো এবং সাইবার সিকিউরিটির দিকে নজর দিয়েই আমরা ক্যাশলেস সোসাইটি গড়ে তুলবো।

রোববার (১২ জুলাই) অনলাইনে মাস্টারকার্ড, ইস্টার্ন ব্যাংক ও পেপারফ্লাই আয়োজিত ডিজিটাল পেমেন্ট অন ডেলিভারি সল্যুশন-‘ক্যাশলেস পে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

ক্যাশলেস পের মাধ্যমে অনলাইনে কেনাকাটার ক্রমবর্ধমান চাহিদা পূরণের লক্ষ্যে হোম ডেলিভারি নেটওয়ার্ক পেপারফ্লাইর অংশীদার হয়েছে মাস্টারকার্ড ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির, বেসিস চেয়ারম্যান সৈয়দ আলমাস কবির ও ই-ক্যাব চেয়ারম্যান শামী কায়সার।

বক্তব্য রাখেন, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ম্যানেজিং ডিরেক্টর ও সিইও আলী রেজা ইফতেখার, পেপারফ্লাইর চিফ মার্কেটিং অফিসার (সিএমও) রাহাত আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এসই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa