ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

তথ্যপ্রযুক্তি

বাজারে আসছে টেকনোর পাঁচ ক্যামেরার ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
বাজারে আসছে টেকনোর পাঁচ ক্যামেরার ফোন

মোবাইল ব্র্যান্ড টেকনো দেশের বাজারে ছাড়তে যাচ্ছে তাদের নতুন স্মার্টফোন ‘স্পার্ক ৫ প্রো’। উন্নত এআই প্রযুক্তির ফোনটিতে পাঁচটি ক্যামেরা সংযুক্ত করা হয়েছে। 

টেকনোর পক্ষ থেকে বলা হয়েছে, ‘স্পার্ক ৫ প্রো’ ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফিকে পরিচয় করিয়ে দেবে নতুন আঙ্গিকে। এতে ব্যবহার করা হয়েছে আপগ্রেডেড এআই ক্যামেরা ৩.০ এলগরিদম এবং এআই সিন ডিটেকশন প্রযুক্তি, যার ফলে এর স্পেশাল এআই প্রযুক্তি সম্পন্ন ক্যামেরা ফটোগ্রাফিকে নতুন রূপ দেবে।

এতে রিয়ার ক্যামেরা হিসেবে থাকছে চারটি এইআই ক্যামেরা, যার প্রত্যেকটির রয়েছে আলাদা আলাদা বিশেষত্ব। এগুলো হচ্ছে ডেপথ, প্রাইমারি ক্যামেরা, ম্যাক্রো লেন্স এবং এআই লেন্স।  

এছাড়া থাকছে আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে থাকছে মোট ছয়টি ফ্ল্যাশ। চারটি রিয়ার ক্যামেরার সঙ্গে আর দুটি থাকছে ফ্রন্ট ক্যামেরার ডুয়েল ফ্ল্যাশ হিসেবে। ৪ সে.মি. দূরত্ব পর্যন্ত ম্যাক্রো ছবি তুলতে সক্ষম এটি। এতে আরোও আছে এআই পোর্ট্রেট মুড।  

৪ জিবি র‍্যামের সঙ্গে ৬৪ জিবি রমের সমন্বয়ে তৈরি ফোনটিতে আরো থাকছে HiOS নামের একটি চমৎকার কাস্টমাইজ এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম।  

টেকনো স্পার্ক ৫ প্রো ডিভাইসটিতে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ডট-ইন ডিসপ্লে।  

এতে ব্যবহার করা হয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতার শক্তিশালী ব্যাটারি। যার ফলে এখন আর দ্রুত চার্জ শেষ হওয়ার চিন্তা থাকবে না।  

ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই নেটওয়ার্ক, ওয়াইফাই/ ব্লুটুথ ৫.০ এবং দুইটি ন্যানো সিম স্লট। ফোনটি দুই রঙে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa