bangla news

অনলাইন প্ল্যাটফর্মে খুলনায় ৩ দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৮ ৩:৩৭:৩১ পিএম
অনুষ্ঠানে অতিথিরা।

অনুষ্ঠানে অতিথিরা।

খুলনা: খুলনায় তিন দিনব্যাপী ‘অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা-২০২০’ এর উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৮ জুন) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা-২০২০’ এর উদ্বোধন ও ‘কোভিড-১৯ পরিস্থিতিতে প্রযুক্তিই হাতিয়ার’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বে স্থবিরতা নেমে এসেছে। এ স্থবিরতা কাটিয়ে উঠতে উন্নত দেশগুলোর মতো বাংলাদেশও তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে যাচ্ছে। খুলনা জেলাও এক্ষেত্রে পিছিয়ে নেই। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ‘জরুরি চিকিৎসাসেবা খুলনা’ অ্যাপস, বেসরকারি মানবিক সহায়তা সেলের আওতায় কর্মহীন মানুষদের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিতে ‘ডোর টু ডোর’ অ্যাপস, ‘হাতের মুঠোয় কাঁচাবাজার’, সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার জন্য ‘কৃষকের হাসি’, চাল কেনার জন্য ‘ডিজিটাল রাইস প্রকিউরমেন্ট’ অ্যাপসসহ অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য ইউটিউব চ্যানেল চলমান রয়েছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, খুলনা জেলা প্রশাসকের সব সেবা ও কার্যক্রমগুলোর তথ্য জেলা প্রশাসনের ফেসবুক পেজ মিডিয়া সেলের মাধ্যমে দ্রুত ও সহজে পৌঁছে দেওয়া হচ্ছে। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দাপ্তরিক সভাগুলো জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে। 

তিনি আরও বলেন, ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে জেলা প্রশাসনের এ উদ্যোগগুলো ইতোমধ্যে জাতীয় পর্যায়ে প্রশংসিত হয়েছে।

সেমিনারে জুম অ্যাপের মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) হোসেন আলী খোন্দকার। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ইউসুপ আলী। 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ উপস্থিত ছিলেন। 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. তকী ফয়সাল তালুকদার।

এতে জুম অ্যাপের মাধ্যমে খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবালসহ খুলনা জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মীসহ ৭৮ জন অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুন ২৮, ২০২০
এমআরএম/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-28 15:37:31