bangla news

রবি-বিডিঅ্যাপের সঙ্গে বিডিওএসএনের চুক্তি সই

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২৭ ১১:৫৮:১৯ এএম
.

.

ঢাকা: নারীদের ডিজিটাল ক্ষমতায়ন ও অনলাইনে আয়ের উপায় সৃষ্টির লক্ষ্যে রবি-বিডিঅ্যাপের সঙ্গে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) চুক্তি সই হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকেলে অনলাইনে এ চুক্তি সই হয়। এ চুক্তির ফলে নারীদের ডিজিটাল ক্ষমতায়ন ও অনলাইনে আয়ের উপায় সৃষ্টি করতে দু’পক্ষ একসঙ্গে কাজ করবে।

চুক্তি সই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান, রবি আজিয়াটা লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী, জেনারেল ম্যানেজার ফয়সাল আহমেদ, ম্যানেজার সিফাত উল হক, বিডিঅ্যাপের বিজনেস-এনগেজমেন্ট লিড মুহাম্মাদ আলতামিশ নাবিল, মিয়াকি মিডিয়া লিমিটেডের সিইও তানিম ইসলাম এবং বিডিওএসএনের প্রজেক্ট ম্যানেজার জাহানারা আমির।

অনুষ্ঠানে রবি আজিয়াটা লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী বলেন, আমাদের দেশের মেয়েরা যেভাবে সবকিছু সামলিয়ে নিজের একটা জায়গা তৈরি করে নেওয়ার দক্ষতা রাখে সেই অনুযায়ী আমরা তাদের জন্য সুযোগ তৈরি করতে পারি না। ফলাফল, অর্থনৈতিক ক্ষমতায়নের দিক থেকে তারা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারেন না। বিডিওএসএন এবং বিডিঅ্যাপের যৌথ উদ্যোগ সেই সুযোগ তৈরি করবে বলে আমরা আশা করি।

বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান বলেন, স্নাতক পর্যায়ে আমরা যত মেয়েকে পড়াশুনা করতে দেখতে পাই, ঠিক সেই সংখ্যক মেয়েকে আমরা কর্মক্ষেত্রে পাই না। তাদের কাজের পরিবেশে টেনে আনতে এ উদ্যোগটি অত্যন্ত প্রশংসার যোগ্য। আমরা আশা করি যৌথভাবে এ পদক্ষেপকে আমরা সফল করতে পারবো।  

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রবি-বিডিঅ্যাপের পক্ষ থেকে নওশিন নওয়াল, রিফাত ফারিহা, আরিফ হাসান, শাহেদ সাদ উল্লাহ, মীর রিয়াজ উদ্দিন ও বিডিওএসএন এর পক্ষ থেকে জেসমিন আক্তার, হুমায়ুন কবির ও শাখিরা আফরোজ। 

বিডিঅ্যাপ বাংলাদেশের তরুণ ডেভেলপারদের অ্যাপ ও সার্ভিস আইডিয়া মনিটাইজেশনের জন্য একটি টেলকো প্ল্যাটফর্ম ও দেশীয় অ্যাপস্টোর।

এদিকে, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) বাংলাদেশের ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে বিশ্বব্যাপী মুক্ত ধ্যানধারণা ছড়িয়ে দেওয়ায় ২০০৫ সাল থেকে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জুন ২৭, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-27 11:58:19