ঢাকা, শুক্রবার, ৩১ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১, ০১ শাওয়াল ১৪৪২

তথ্যপ্রযুক্তি

নেপালের শীর্ষ অপারেটর এনসেলের ডিরেক্টর হলেন রবির সিইও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুন ২২, ২০২০
নেপালের শীর্ষ অপারেটর এনসেলের ডিরেক্টর হলেন রবির সিইও

ঢাকা: নেপালের শীর্ষ মোবাইল ফোন অপারেটর এনসেলের ডিরেক্টর হিসেবে সম্প্রতি রবির সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মাহতাব উদ্দিন আহমেদকে নিয়োগের অনুমোদন দিয়েছে এনসেল বোর্ড।

সোমবার (২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবি এ তথ্য জানিয়ে বলছে, এর ফলে নেপালের শীর্ষ মোবাইল অপারেটর ডিজিটাল নেতৃত্বে মাহতাবের দক্ষতা ও তার সুদূরপ্রসারী চিন্তা-ভাবনাকে কাজে লাগানোর সুযোগ পেলো।
 
‘আজিয়াটা গ্রুপে বাংলাদেশি প্রতিভার উপর আস্থা যে ক্রমশ বাড়ছে এ নিয়োগ তারই প্রতিফলন।


 
বাংলাদেশের রবি এবং নেপালের এনসেল উভয় কোম্পানির সিংহভাগ অংশীদার আজিয়াটা গ্রুপ।
 
মালয়েশিয়ায় ‘সেলকম’, ইন্দোনেশিয়ায় ‘এক্সএল’, শ্রীলঙ্কায় ‘ডায়লগ’, বাংলাদেশে ‘রবি’, কম্বোডিয়ায় ‘স্মার্ট’ এবং নেপালে ‘এনসেল’সহ আসিয়ান এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের শীর্ষস্থানীয় মোবাইল ও ফিক্সড অপারেটগুলোতে সিংহভাগ অংশীদারিত্ব রয়েছে আজিয়াটা গ্রুপের।
 
মাহতাব ২০১৬ সালের ১ নভেম্বর রবির এমডি অ্যান্ড সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তিনি রবির প্রথম দেশি সিইও। তিনি ২০১০ সালের সেপ্টেম্বরে চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে রবিতে যোগ দিয়ে ২০১৪ সাল পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত রবি’র চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
 
রবিতে যোগদানের আগে ইউনিলিভারের বিভিন্ন শীর্ষস্থানীয় পদে ১৭ বছর দায়িত্ব পালন করেন মাহতাব। তিনি ইউনিলিভার পাকিস্তান, ইউনিলিভার আরব এবং ইউনিলিভার বাংলাদেশে ফিন্যান্স ডিরেক্টর, গ্রুপ ফিন্যান্স কন্ট্রোলারসহ বিজনেস ও ফিন্যান্সের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
 
হার্ভার্ড বিজনেস স্কুলের অ্যালামনাই মাহতাব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসের (সিআইএমএ, ইউকে) একজন এফসিএমএ এবং সিজিএমএ।
 
মাহতাব বর্তমানে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) প্রেসিডেন্ট এবং ফরেন ইনভেস্টরস’ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) নির্বাহী কমিটির সদস্য। এছাড়া তিনি ন্যাশনাল কাউন্সিল অব ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টট্যান্ট অব বাংলাদেশের (আইসিএমএবি) একজন সদস্য।  
 
বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জুন ২২, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa