ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্রাহকদের উন্নত সেবা দিতে এলো গ্রামীণফোনের VoLTE সার্ভিস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, জুন ২১, ২০২০
গ্রাহকদের উন্নত সেবা দিতে এলো গ্রামীণফোনের VoLTE সার্ভিস

ঢাকা: ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার হিসেবে বিনিয়োগ ও উদ্ভাবন উৎকর্ষের মাধ্যমে এ খাতে দেশের সম্ভাবনা উন্মোচনে মানুষকে ফোরজি/এলটিই’র সর্বোচ্চ সুবিধা পৌঁছে দিতে কাজ করছে গ্রামীণফোন। এরই ধারাবাহিকতায় এবারে দেশজুড়ে VoLTE (ভয়েস ওভার এলটিই) সেবা চালু করলো এ টেলিকম সার্ভিস। প্রযুক্তির এই অগ্রগতিতে ফোরজি/এলটিই’র কাভারেজের অধীন এলাকায় ভয়েস কলে গ্রাহকদের অভিজ্ঞতা আগের চেয়ে উন্নত হবে। এ সেবা উপভোগে গ্রাহকদের VoLTE সমর্থনযোগ্য হ্যান্ডসেট, ফোরজি সিম ও কাভারেজ থাকতে হবে।

VoLTE সেবা চালু প্রসঙ্গে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, গ্রাহকদের জন্য বিস্তৃত ফোরজি/এলটিই কাভারেজ নিশ্চিত করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। দেশজুড়ে VoLTE সেবার উন্মোচন ফোরজি/এলটিই নেটওয়ার্কে গ্রাহকদের উন্নত সেবা প্রদানের ক্ষেত্রে সম্ভাবনা উন্মোচনে আমাদের সুযোগ করে দিয়েছে।

আমরা বিশ্বাস করি, দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রযুক্তির সুবিধা পৌঁছে যাওয়া উচিত, বিশেষ করে আমাদের নতুন বাস্তবতায়, যেখানে যোগাযোগ প্রযুক্তি আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। প্রযুক্তির এ অগ্রযাত্রার মাধ্যমে মানসম্পন্ন সেবা দিয়ে বাংলাদেশকে সংযুক্ত করার ক্ষেত্রে আমাদের দায়িত্ব আরও অর্থবহ হয়ে উঠবে। আমি আমাদের পার্টনার, নিয়ন্ত্রক সংস্থা ও মূল্যবান গ্রাহকদের ধন্যবাদ জানাতে চাই, যারা ডিজিটাল বাংলাদেশ যাত্রায় আমাদের প্রতিনিয়ত উৎসাহ দিয়ে যাচ্ছেন।

VoLTE (ভয়েস ওভার এলটিই) হলো এমন একটি প্রযুক্তি যার মাধ্যমে ফোরজি/এলটিই নেটওয়ার্কে ভয়েস কল করা যায়। এ সেবার মাধ্যমে কলের ক্ষেত্রে দু’জন গ্রাহক ৫০ শতাংশ দ্রুততর কল সংযোগ সময় এবং এইচডি মানসম্পন্ন ভয়েস কলের অভিজ্ঞতা লাভ করবেন। VoLTE-এর মাধ্যমে গ্রাহকরা ভয়েস কলের সময়েও ফোরজি নেটওয়ার্কের অন্তর্ভুক্ত থাকবেন এবং নিরবচ্ছিন্নভাবে উচ্চগতির ফোরজি ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারবেন।  

এছাড়া VoLTE গ্রাহকদের ইনডোর নেটওয়ার্কের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করবে। গ্রামীণফোন গ্রাহকরা নিয়মিত কলরেটে এই সুবিধা উপভোগ করতে পারবেন। গ্রামীণফোনের ওয়েবসাইটে VoLTE সমর্থনযোগ্য হ্যান্ডসেটের তালিকা দেওয়া আছে। নতুন হ্যান্ডসেট এ নেটওয়ার্কে আপডেট হলে সে অনুযায়ী ওয়েবসাইটের তথ্যও হালনাগাদ করা হবে। গ্রাহকের কাছে ফোরজি সিম, ফোরজি কাভারেজ এবং প্রয়োজনীয় সেটিংস সহ VoLTE হ্যান্ডসেট (গ্রামীণফোনের ওয়েবসাইটে তালিকাভুক্ত) থাকলে তারা স্বয়ংক্রিয়ভাবে VoLTE সেবা উপভোগ করবেন।

VoLTE সেবা সম্পর্কে আরও তথ্য জানতে গ্রাহকরা ভিজিট করতে পারেন: www.grameenphone.com/volte

বাংলাদেশ সময়: ০৮০২ ঘণ্টা, জুন ২১, ২০২০
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।