ঢাকা, মঙ্গলবার, ৬ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

তথ্যপ্রযুক্তি

ঘূর্ণিঝড় পরবর্তী সেবা পুনরুদ্ধারে সহযোগিতা চেয়েছে এমটব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মে ২০, ২০২০
ঘূর্ণিঝড় পরবর্তী সেবা পুনরুদ্ধারে সহযোগিতা চেয়েছে এমটব

ঢাকা: সুপার সাইক্লোন আম্পান আঘাত হানার পরে টেলিকম সেবা পুনরুদ্ধারে সরকারের সহযোগিতা কামনা করেছে মোবাইল সেবাদাতাদের সংগঠন এমটব।

বিগত সময়ে ঘূর্ণিঝড়গুলোতে মোবাইল অপারেটরদের টাওয়ারগুলো ক্ষতিগ্রস্ত হওয়ার অভিজ্ঞতা থেকে এ আহ্বান জানিয়েছে এমটব।

বুধবার (২০ মে) এক বার্তায় এমটব মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদ বলেন, মোবাইল সেবাদাতা ও তাদের সহযোগী প্রতিষ্ঠানের কর্মীরা কোভিড-১৯ সঙ্কটের সময়ে বাংলাদেশের নাগরিকদের জরুরি টেলিকম সেবা নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

এর মধ্যে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্পান আঘাতের পরেও উপকূল এলাকাগুলোতে যেন অত্যাবশ্যকীয় মোবাইল সেবা যেন চালু থাকে বা স্বল্প সময়ের মধ্যেই পুনরায় তা চালু করা যায় সেজন্য সজাগ ও সতর্ক থেকে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।  

তবে, টেলিযোগাযোগকে জরুরি সেবা বিবেচনা করে সাইক্লোনের সময় ও পরে পুনরায় সেবা চালু করতে সরকারের বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় দরকার, বিশেষ করে বিদ্যুৎ কর্তৃপক্ষের বিশেষ সহযোগিতা প্রয়োজন। এ সময়ে জরুরি প্রয়োজনে সেবা পুনরুদ্ধারে চলাচলের জন্য আইন প্রয়োগকারী সংস্থার সহায়তা প্রয়োজন।  

নাগরিকদের নিরবিচ্ছিন্ন টেলিকম সেবা নিশ্চিত করাই মোবাইল সেবাদাতাদের উদ্দেশ্য বলে জানান এমটব মহাসচিব।

এদিকে, বুধবার সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড় আম্পান বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরইমধ্যে সমুদ্র বন্দরে মহাবিপদ সংকেত দেখানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মে ২০, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa