bangla news

হোম অ্যালোন গেম সামিটে মেন্টর হলেন তানভীর হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৭ ১০:১৫:৫৩ এএম
হোম অ্যালোন গেম সামিট

হোম অ্যালোন গেম সামিট

ঢাকা: ফ্রান্সের ভিডিও গেমস অ্যাসোসিয়েশন এডুকেশন-ক্রিয়েট-এন্টারটেইন-কাল্টিভেট’র (ইসিডিসি) আন্তর্জাতিক অনলাইন গেমিং প্রতিযোগিতা ‘হোম অ্যালোন গেম সামিট’-এ মেন্টর হিসেবে বাংলাদেশে প্রতিনিধিত্ব করবেন তানভীর হোসেন খান।

ফ্রান্স ইনস্টিটিউট এবং ফ্রান্স দূতাবাসের সহায়তায় আয়োজিত এ প্রতিযোগিতায় কোভিড-১৯ চলাকালীন দেশের এবং আন্তর্জাতিক গেম ডেভেলপাররা বাড়িতে থেকেই অনলাইনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা নিজেদের গেমসগুলো আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরার সুযোগ যেমন পাবেন, তেমনি পাবেন ইসিডিসি’র সনদ।

ফ্রান্সের মন্টপিলিয়ার শহরে অবস্থিত একটি অলাভজনক প্রতিষ্ঠান ইসিডিসি অ্যাসোসিয়েশন। প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইসিডিসি’র প্রতিষ্ঠাতা সেলিম জেইন বলেন, বাংলাদেশ একটি উদ্যমী, বন্ধুত্বপূর্ণ ও প্রতিষ্ঠিত দেশ। পুরো এশিয়া অঞ্চলের জন্য সহজাত ভিডিও গেম হাব হিসাবে পরিণত হওয়ার প্রচুর সম্ভাবনা রয়েছে দেশটির।

গেম ডেভলপমেন্ট ইন্ডাস্ট্রির স্বনামধন্য ব্যক্তি তানভীর হোসেন খান বলেন, অনলাইন গেমিং প্রতিযোগিতা ‘হোম অ্যালোন গেম সামিট’-এ মেন্টর হিসেবে অংশ নেয়া আমার জন্য অত্যন্ত সম্মানের বিষয়। আমি মনে করি এ গেমিং প্রতিযোগিতার মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে থাকা ভিডিও গেম নির্মাতাদের বর্তমান এবং ভবিষ্যতের নেতাদের সঙ্গে একটি সৃদৃঢ় সম্পর্ক তৈরি হবে।

তানভীর হোসেন খান নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ২০১৮ এবং ২০১৯ সালে ভিআর/এআর এবং গেম প্রকল্পের কনসালটেন্ট হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৬ ও ২০১৭ সালে দেশের সবচেয়ে বড় গেমিং ইভেন্টে ‘বাংলাদেশ গেমিং এক্সপো’ শীর্ষক আয়োজনের সাথে সরাসরি সম্পৃক্ত ছিলেন। এ ছাড়াও গেম ডিজাইনে মেন্টর হিসাবে বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করেছেন। ২০১৫ সালে নিজস্ব স্টার্টআপ ‘ড্রিমারজ ল্যাব’ প্রতিষ্ঠা করেন তানভীর হোসেন।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, মে ১৭, ২০২০
ইইউডি/এমকেআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-05-17 10:15:53