ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

তথ্যপ্রযুক্তি

প্রবাসী বাংলাদেশিদের পাশে বর্ডারলেস হেলথ কেয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মে ১৪, ২০২০
প্রবাসী বাংলাদেশিদের পাশে বর্ডারলেস হেলথ কেয়ার

ঢাকা: কোভিড-১৯ করোনা পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের স্বাস্থ্য সেবা দেওয়ার সুযোগ নিয়ে এসেছে বর্ডারলেস হেলথকেয়ার গ্রুপ। সিঙ্গাপুরসহ বিশ্বের নানা প্রান্তে থাকা সুবিধাবঞ্চিত বাংলাদেশি কর্মীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে অনলাইনে সেবা দেবে বর্ডারলেস হেলথ কেয়ার গ্রুপ।

বৃহস্পতিবার (১৪ মে) এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই সেবার উদ্বোধন করা হয়।  এই অনলাইন সেবার উদ্বোধন করেন বর্ডারলেস হেলথকেয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. ওয়েই সিয়ান ইউ।

বর্ডারলেস ক্লিনিক বিশ্বের প্রথম বহুভাষিক ভিডিও কল সেন্টার সেবা। এখানে ২০ হাজারের বেশি চিকিৎসা সংক্রান্ত তথ্য সম্বলিত পাতা ও বিশ্বের বিভিন্ন দেশে থেকে যুক্ত হওয়া চিকিৎসকরা রয়েছেন। এসব সুবিধার সেবাই পাবে সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশিরা।

স্বাস্থ্যসেবার এই অনলাইন প্ল্যাটফর্ম সম্পর্কে বলতে গিয়ে ড. ওয়েই সিয়াং বলেন, যে সকল বাংলাদেশি চিকিৎসক এবং স্বেচ্ছাসেবীরা আজকের এই প্ল্যাটফর্মের বাস্তবায়নে এগিয়ে এসেছে আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। আমি আরো ধন্যবাদ জানাতে চাই যারা আমাদেরকে বাংলা ভাষায় এই টেলিমেডিসিন সেবাটি দিতে আমদেরকে সমৃদ্ধ করেছেন।

ওয়েই সিয়াং আরও বলেন, আমি জানিয়ে রাখতে চাই যে, বিদেশে বসবাসরত যেসকল বাংলাদেশিরা বিভিন্ন ডরমিটরিতে আছেন তারা যদি টিভির মাধ্যমে টেলিমেডিসিন সেবাটি পেতে চান তাহলে তারা বিনামূল্যে সেবাটির জন্য আবেদন করতে পারবেন। আমাদের পক্ষ থেকে তাদের হলরুমে একটি টেলিভিশন মনিটর স্থাপন করা হবে যার মাধ্যমে তারা ফ্রি টেলিমেডিসিন সেবাটি গ্রহণ করতে পারবেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ হাইকমিশনের প্রকাশিত তথ্যে আমরা দেখতে পেয়েছি প্রায় দেড় লক্ষ বাংলাদেশি কর্মী সিঙ্গাপুরে কর্মরত আছেন যারা প্রতি বছর লক্ষ লক্ষ বৈদেশিক মুদ্রা দেশে পাঠাচ্ছেন যার আনুমানিক মূল্য ১৫ বিলিয়ন ইউএস ডলারের বেশি। এই বিশাল খাতটির অবস্থান বাংলাদেশের টেক্সটাইল ইন্ডাস্ট্রি এর পরেই। তাই দেশের অর্থনীতিতে অবদান রাখা এই বিপুল পরিমাণ মানুষদের প্রতি কৃতজ্ঞতা স্বরূপ তাদের জন্য আজকের এই সেবার উদ্বোধন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৪, ২০২০
এসএইচএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa