ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

লাইভ ক্লাস সম্প্রচার করছে রবি-টেন মিনিট স্কুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
লাইভ ক্লাস সম্প্রচার করছে রবি-টেন মিনিট স্কুল লাইভ ক্লাস সম্প্রচার করছে রবি-টেন মিনিট স্কুল।

ঢাকা: করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় দেশব্যাপী শিক্ষার্থীদের কাছে মানসম্মত শিক্ষা পৌঁছে দিচ্ছে দেশের বৃহত্তম অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুল।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ার পর থেকে প্রতিদিন রবি-টেন মিনিট স্কুল ফেসবুক পেজে ও টেন মিনিট স্কুল লাইভে ক্লাস নেওয়া হচ্ছে। প্ল্যাটফর্মটির সঙ্গে ১৩ লাখের বেশি শিক্ষার্থী যুক্ত আছেন।


 
রবি-টেন মিনিট স্কুল বিশেষ করে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দিনব্যাপী লাইভ ক্লাস পরিচালনা করছে। ইতোমধ্যে তাদের ফেসবুক গ্রুপে ১৫২টি লাইভ ক্লাস অনুষ্ঠিত হয়েছে। লাইভ ক্লাসগুলো শিক্ষার্থীদের কাছ থেকে দুর্দান্ত সাড়া পাচ্ছে, ইংরেজি দ্বিতীয় পত্রের একটি লাইভ ক্লাসে ১৬ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন।
 
বুধবার (৮ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে রবি জানায়, এখন পর্যন্ত ৩ লাখ ৯০ হাজার ৪৯ জন শিক্ষার্থী রিয়েল টাইমে সবগুলো ক্লাস দেখেছেন ও করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় এ সংখ্যা আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে। লাইভ ক্লাসগুলো প্ল্যাটফর্মটির মোবাইল অ্যাপ্লিকেশনেও ইতিবাচক প্রভাব ফেলেছে। এখন অ্যাপ্লিকেশনটি ব্যবহারের মাত্রা এবং ইনস্টলেশন সংখ্যা বেড়েছে। রবি-টেন মিনিট স্কুল অ্যাপটি এখন পর্যন্ত ৮ লাখ ৯০ হাজারের বেশিবার ডাউনলোড করা হয়েছে।
 
স্কুল ও কলেজ বন্ধ থাকায় মূলধারার শিক্ষা ব্যবস্থায় যে শূন্যতা তৈরি হয়েছে রবি-টেন মিনিট স্কুল তা কাটানোর চেষ্টা করছে।
 
বাংলাদেশ সময়: ০৫৪৮ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এমআইএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।