ঢাকা, বৃহস্পতিবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

তথ্যপ্রযুক্তি

‘১০ জিবি ইন্টারনেট ফ্রি’ একটি গুজব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
‘১০ জিবি ইন্টারনেট ফ্রি’ একটি গুজব মোস্তাফা জব্বার।

ঢাকা: করোনা ভাইরাসের এই সময়ে শেখ হাসিনার সরকার ‘১০ জিবি ইন্টারনেট ফ্রি’ দিচ্ছে বলে যে বার্তাটি মোবাইলের এসএমএস এবং ইনবক্সে ঘুরছে সেটি একটি নিছক ‘গুজব’ বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

গুজব বিষয়ে সতর্ক থাকতে আহ্বান জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেছেন, ‘গুজব’ সৃষ্টিকারীদের শনাক্ত করতে সংশ্লিষ্ট টিম কাজ করছে।

টেলিযোগাযোগ বিভাগ জানায়, ফেসবুক, ম্যাসেঞ্জার এবং হোয়াটস অ্যাপসসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মহল বিশেষের ‘১০ জিবি ইন্টারনেট ফ্রি’ সংক্রান্ত একটি স্ট্যাটাসের প্রতি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

স্ট্যাটাসটিতে বলা হয়েছে ‘শেখ হাসিনার সরকার ১০ জিবি ইন্টারনেট দিচ্ছে ৩০ দিনের জন্য একদম ফ্রি। শুধু এই মেসেজটি ২৯ জনকে শেয়ার করুন ও দুই মিনিট পর ব্যালেন্স চেক করুন। প্রথমে আমিও বিশ্বাস করিনি, আমার বন্ধু পেয়েছে, তারপর আমি শেয়ার করেছি, আমিও পেয়েছি’।

এ বিষয়ে এক প্রেসবিজ্ঞপ্তিতে মোস্তাফা জব্বার বলেন, বিষয়টি একেবারেই সত্য নয়। এটি মহল বিশেষের অসৎ উদ্দেশ্যে প্রচারিত একটি ‘গুজব’।

‘সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘গুজব’ সৃষ্টিকারীদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট টিম কাজ করছে। ’

মন্ত্রী যেকোনো ‘গুজব’ থেকে সতর্ক থাকার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমআইএইচ/এএটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa