bangla news

টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচল রাখতে বিটিসিএলের বিশেষ নির্দেশনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৪ ১০:৫৮:১৯ পিএম
বিটিসিএলের লোগো।

বিটিসিএলের লোগো।

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণের উদ্ভুত পরিস্থিতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় দেশের টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচল রাখার জন্য বিটিসিএল মাঠপর্যায়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করবে।

মঙ্গলবার (২৪ মার্চ) বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন দেশের বিভিন্ন অঞ্চল ও বিভাগের প্রধান কর্মকর্তাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন।

বিটিসিএলের জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ সংস্থার নির্দেশনাসমূহ জানান।

নির্দেশনায় বলা হয়, ছুটিকালীন টেলিযোগাযোগ অবকাঠামো সচল রাখার জন্য সব কর্মকর্তা ও কর্মচারীকে সর্বদা প্রস্তুত থাকতে হবে। প্রয়োজন অনুযায়ী বাইরে আসার সময় দাপ্তরিক আইডি কার্ড ব্যবহার, নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, কল সেন্টার, এনওসি ইত্যাদি চালু রাখা, জেনারেটরের জ্বালানি মজুদকরণ এবং যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য পর্যাপ্ত পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে। 

গাড়িসহ প্রতিটি অঞ্চলে ভিজিলেন্স টিম প্রস্তুত থাকবে যাতে সরকার ঘোষিত জরুরি পরিসেবা অর্থাৎ ’টেলিফোন ও ইন্টারনেট’ সার্ভিস অক্ষুন্ন রাখতে হবে এবং টেলিকম নেটওয়ার্কের ত্রুটির খবর পেলে তাৎক্ষণিকভাবে তা সমাধানের জন্য ঘটনাস্থলে পৌঁছে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়। সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্যও অনুরোধ করা হয়।

জাতীয় ও আন্তর্জাতিক টেলিকমিউনিকেশনে বিটিসিএল নেটওয়ার্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিধায় সরকারি অফিসসমূহ বন্ধকালীন জরুরি সার্ভিস হিসেবে ট্রান্সমিশন ব্যাকহোলসহ অন্য টেলিকমিউনিকেশন সার্ভিস সর্বতোভাবে সচল রাখা প্রয়োজন বলে মনে করে বিটিসিএল।
 
বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
এমআইএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-24 22:58:19