ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

তথ্যপ্রযুক্তি

করোনা প্রতিরোধে মাস্ক-সাবান বিতরণ ০৭০৯ গ্রুপের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
করোনা প্রতিরোধে মাস্ক-সাবান বিতরণ ০৭০৯ গ্রুপের

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতার অংশ হিসেবে রাজধানীতে মাস্ক ও সাবান বিতরণ করেছে ০৭০৯ গ্রুপ নামের এক ফেসবুক ভিত্তিক কমিউনিটি গ্রুপ। সুবিধাবঞ্চিত প্রায় এক হাজার মানুষের মাঝে এসব মাস্ক এবং হাত ধোয়ার সাবান বিতরণ করা হয়।

শুক্রবার (২০ মার্চ) একযোগে রাজধানীর বিভিন্ন মোড় ও এয়ারপোর্ট রেলস্টেশন এলাকায় এসব মাস্ক ও সাবান বিতরণ করা হয়। এ সময় করোনা প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে সাধারণ মানুষের মাঝে লিফলেটও বিতরণ করা হয়েছে।

এয়ারপোর্ট রেল স্টেশন এলাকায় মাস্ক ও সাবান বিতরণ কার্যক্রমের যুক্ত ছিলেন গ্রুপের এডমিন প্যানেল সদস্য নোমান মজুমদার, সাইফুদ্দিন সোহান, গ্রুপ সদস্য আরাফাত মুন্না, কামাল, সাইফুল ইসলাম, ওবায়েদ হোসেন, তানভির, বাবুল হোসেন, পিয়াস প্রমুখ।

এছাড়া শাহবাগ মোড়ে এডমিন প্যানেল সদস্য সজিব ভূঁইয়া, হোসাইন সাদ্দাম, আশরাফুল ও নাজিমসহ ১৫ থেকে ২০ জন গ্রুপ সদস্য মাস্ক ও সাবান বিতরণ কাজে সহায়তা করে।

এ সময় নোমান মজুমদার বলেন, প্রায় এক লাখ সদস্যের এ গ্রুপের মাধ্যমে আমরা বিভিন্ন সময়ে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। এ কার্যক্রমটিও তারই অংশ। মূলত যাদের পক্ষে মাস্ক ও হাত ধোয়ার সাবান কেনা কষ্টসাধ্য হয়ে যায়, তাদের জন্যই আমাদের এই উদ্যোগ। বন্ধুদের সহযোগিতা পেলে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। এসব কাজ গ্রুপ সদস্যদের নিজস্ব অর্থায়নেই করা হয় বলে জানান নোমান।

সারাদেশে ২০০৭ সালে মাধ্যমিক এবং ২০০৯ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা ফেসবুক ভিত্তিক এই গ্রুপের সদস্য।

বাংলাদেশ সময়: ০৫০৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এসএইচএস/ইইউডি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa