bangla news

ওয়েব হোস্টিং সামিট অনুষ্ঠিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৪ ১০:০২:০৮ পিএম
ওয়েব হোস্টিং সামিট অনুষ্ঠিত।

ওয়েব হোস্টিং সামিট অনুষ্ঠিত।

ঢাকা: দেশে ওয়েব হোস্টিং এর সার্বিক উন্নয়নের লক্ষে ‘ওয়েব হোস্টিং সামিট-২০২০’ অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর  বিজয়নগর এলাকার একটি হোটেলে এ সামিট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন আলফা নেটের প্রধান নির্বাহী কর্মকর্তা একরামুল হায়দার। 

দেশের শীর্ষ ওয়েব হোস্টিং কোম্পানিগুলোর মধ্যে পারস্পরিক সুসম্পর্ক ও সমঝোতা বাড়ানোর মাধ্যমে বাংলাদেশের ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির সামগ্রিক উন্নয়ন এ সামিটের মূল উদ্দেশ্য। 

বাংলাদেশের ৩০টির বেশি শীর্ষ কোম্পানি এ সামিটে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর প্রেসিডেন্ট আলমাস কবির। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রপ্রবাসী তথ্যপ্রযুক্তিবিদ ও সিনারিস ওয়েব সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান হায়দার।

এটি ছিল চতুর্থ ওয়েব হোস্টিং সামিট। এ বছর হোস্টিং সামিটের আয়োজনে ছিল বাংলাদেশের অন্যতম ওয়েব হোস্টিং কোম্পানি আলফা নেট, জিওন বিডি, ইকরা সফট, ঢাকা ওয়েব হোস্ট লিমিটেড এবং ওয়েব হোস্ট বিডি।

সামিটটিতে বর্তমানে বাংলাদেশের ওয়েব হোস্টিংয়ের সামগ্রিক পরিস্থিতি, বিবিধ সমস্যা ও সম্ভাব্য সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করেন উপস্থিত সদস্যরা। 

প্রধান অতিথি হিসেবে সমস্যাগুলোর সমাধান নিয়ে বক্তব্য দেন বেসিস প্রেসিডেন্ট আলমাস কবির। তিনি ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির সামগ্রিক উন্নয়নে বেসিসের সর্বাত্মক সহায়তার প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
ইএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-14 22:02:08