ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল প্রজন্ম

নতুন প্রজন্মের বিবিসি আইপ্লেয়ার অবমুক্ত

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০
নতুন প্রজন্মের বিবিসি আইপ্লেয়ার অবমুক্ত

বিখ্যাত সংবাদমাধ্যম বিবিসি তাদের নতুন এবং আরও আধুনিক সংস্করণের আইপ্লেয়ার অবমুক্ত করেছে। আধুনিক ফিচারযুক্ত নতুন ডিজাইনের আইপ্লেয়ারের মাধ্যমে টিভির জনিপ্রয় অনুষ্ঠানগুলো খুঁজে পাওয়া সহজ হবে।

তেমনি এর টুলসগুলোকেও নিজের মত করে সাজানো যাবে।

ফলে ব্যবহারকারীরা তাদের নিজেদের মত করে অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। আর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সঙ্গেও যুক্ত হতে পারবেন সরাসরি। ব্যবহারকারীরা তাদের পছন্দের যে কোনো অনুষ্ঠান এখন থেকে সহজেই অন্যের সঙ্গে শেয়ার করতে পারবেন ফেসবুক কিংবা টুইটারের মত সামাজিক মাধ্যম ব্যবহার করে।

নতুন চেহারার আইপ্লেয়ারকে ডিসেম্বর ২০০৭ সালে অবমুক্ত কারার পর এ প্রথম এত বড় মাপের সংস্কার করা হল। এ প্লেয়ারের মাধ্যমে প্রায় ১১ লাখ মিলিয়নেরও বেশি মিনিটের ভিডিও প্রতিমাসে দেখা হত। এ মুহূর্তে সংস্কারকৃত প্লেয়ারটি বিভিন্নভাবে ব্যবহার করারও সুযোগ আছে। এটি যেমন টিভিযুক্ত করা যাবে তেমনি গেম কনসোলের সঙ্গে যুক্ত করে অনলাইনে ব্যবহারযোগ্য। আর মোবাইল ফোনে ব্যবহারের সুযোগ তো থাকছেই।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।