ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আমেরিকায় রপ্তানি হবে দেশের ২৬ হাজার স্মার্টফোন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
আমেরিকায় রপ্তানি হবে দেশের ২৬ হাজার স্মার্টফোন

পঞ্চগড়: ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১ মার্চ আমেরিকায় রপ্তানি হবে দেশের ২৬ হাজার স্মার্টফোন। শুধু তাই নয়, এখন দেশেই তৈরি করে রপ্তানির উদ্যোগ নেওয়া হয়েছে স্মার্টফোন, ল্যাপটপ ও স্মার্ট টেলিভিশন।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার বিলুপ্ত গাড়াতি ছিটমহলের মফিজার রহমান কলেজে ‘ডিজিটাল সার্ভিস ইমপ্লয়েন্টমেন্ট অ্যান্ড ট্রেনিং সেন্টার’র ভিত্তি স্থাপনের অনুষ্ঠানে এসে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এই প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রত্যন্ত গ্রামের মানুষ বিশ্বের সব প্রান্তে যোগাযোগ স্থাপন করতে পারবে।

এখান থেকেই ভালো ভালো চিকিৎসকের পরামর্শ নিতে পারবে। যুবকরা প্রশিক্ষণ নিয়ে দক্ষতা অর্জন করে আইটি শিল্পের মাধ্যমে আত্মকর্মসংস্থানের সুযোগ পাবে। লার্নিং অ্যান্ড আর্নিং প্রজেক্টের মাধ্যমে মুজিব বর্ষে ৪০ হাজার শিক্ষিত বেকারকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।