bangla news

বরিশালে এলো উচ্চ ক্ষমতাসম্পন্ন ইন্টারনেট ডিভাইস বিঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৪:৫৫:২৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরিশাল: রেডডট ডিজিটাল লিমিটেড ও ইউরোটেল বিডি অনলাইন লিমিটেড যৌথভাবে বাজারে আনলো ক্যাবলের ঝামেলামুক্ত উচ্চ ক্ষমতাসম্পন্ন ইন্টারনেট ডিভাইস বিঞ্জ (Binge)। 

শনিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২টায় শহীদ আবদুর বর সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে বাংলাদেশের মধ্যে প্রথম বিঞ্জ’র উদ্বোধন করা হয়।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে এসএম অজিয়র রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এখন আর কোনো স্বপ্ন বা প্রতিশ্রুতি নয়। তিনি ঘোষাণা দিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশের। আর তা এখন সম্পূর্ণরুপে বাস্তবায়ন হয়েছে। সারা বাংলাদেশ ইন্টারনেট সেবার আওতায়। আগে টেলিভিশন দেখার জন্য ক্যাবলের ওপর ভরসা করতে হতো। কিন্তু রেডডট ও দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ইন্টারনেট প্রভাইডার ইউরোটেল বিডি সমন্বয় করে বিঞ্জ নামে যে ডিভাইসটি বাজারে এনেছে তা সত্যিকার অর্থেই চমক। কোনো বিড়ম্বনা ছাড়াই একসাথে ইন্টারনেট ও গণমাধ্যমের সেবা পাবে মানুষ। এভাবে বদলে যাবে বাংলাদেশ। নির্মিত হচ্ছে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শহীদ আবদুর রব সেনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, অ্যাডভোকেট মু.ইসমাইল হোসেন নেগাবান, বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি লস্কর নুরুল হক, ইউরোটেল বিডি অনলাইন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টরেট ও শহীদ আবদুর রব সেনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, রেডডট ডিজিটাল লিমিটেডের ডিরেক্টর আহমেদ আরমান সিদ্দিকী, রবি আজিয়াটা লিমিটেডের ক্লাস্টার মার্কেট ডিরেক্টর মোহাম্মদ হামিদুল হক, বরিশাল প্রেসক্লাবের সহসভাপতি কাজী আল মামুন, বরিশাল রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশান্ত ঘোষ, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি গোপাল সরকার প্রমূখ। 

এসময় বক্তারা বলেন, দক্ষিণাঞ্চলবাসীর জন্য অত্যন্ত আনন্দের দিন এই কারণে যে বাংলাদেশে উচ্চ প্রযুক্তির বিঞ্জ ডিভাইসের যাত্রা বরিশাল থেকে শুরু হলো। এর আগে শুরুতে রেডডট ডিজিটাল লিমিটেডের পক্ষ থেকে বিঞ্জ ডিভাইসের বিভিন্ন সুবিধা সম্পর্কে ব্যখ্যা করেন প্রতিষ্ঠানটির কর্মকর্তাবৃন্দ। এরপরে অতিথিবৃন্দ কেক কেটে অত্যাধুনিক এই ডিভাইসটির উদ্বোধন ঘোষনা করেন। 

আয়েজকরা জানান, বাংলাদেশে এই প্রথম বিঞ্জ নিয়ে এলো অনলাইন ভিডিও স্ট্রিমিং সার্ভিস, যার মাধ্যমে টিভিতে কোনো ঝামেলা ছাড়াই ব্রাউজ করা সম্ভব হবে। অসংখ্য ভিডিও কনটেন্ট আর ১০০ টিরও বেশি লাইভ টিভি চ্যানেল যা দেবে স্মার্ট টিভি ছাড়াই এইচডি কোয়ালিটি অভিজ্ঞতা! 

একটি দিয়াশলাই বক্সের আকৃতির ক্ষুদ্র এই ডিভাইসটি ব্যবহার করলে পাওয়া যাবে দেশি-বিদেশী মুভি, ওয়েব সিরিজ, টেলিফিল্মসহ অসংখ্য অনলাইন ভিডিও আর সরাসরি টিভি থেকেই ইউটিউব ব্রাউজিং সুবিধাও পাওয়া যাবে। বরিশালে বিঞ্জ পাওয়া যাবে রবি সেবা ও ইউরোটেল বিডি অনলাইন লিমিটেডের অফিসে।

বাংলাদেশ সময়: ০৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এমএস/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 04:55:27