bangla news

এমটবের নতুন প্রেসিডেন্ট রবি'র সিইও মাহতাব উদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৯ ৯:৩৯:৩২ পিএম
এমটবের সদস্যরা

এমটবের সদস্যরা

ঢাকা: রবির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলির স্থলাভিষিক্ত হলেন মাহতাব উদ্দিন।

আর নতুন সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বচিত হয়েছেন যথাক্রমে বাংলালিংকের সিইও এরিক অস এবং গ্রামীণফোনের সিইও (ঘোষিত) ইয়াসির আজমান।

রাজধানীর একটি হোটেলে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় তাদের নাম ঘোষিত হয় বলে বুধবার (২৯ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে এমটব।
 
মাহতাব উদ্দিন বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করছে এমন একটি শিল্পের নেতৃত্ব দানের সুযোগ পেয়ে আমি গর্বিত। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি ডিজিটাল দেশে রূপান্তরিত হতে যাচ্ছে বলে আমি আনন্দিত। ২০২১ সালের পর ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি ধরে রাখতে এমটবকে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও প্রতিবেশ নিশ্চিত করতে হবে। এখন পর্যন্ত এ শিল্পের সন্তোষজনক অগ্রগতি হয়েছে। বর্তমানে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে খাপ খাওয়ানোর জন্য ডিজিটাল সমাজ ও ডিজিটাল অর্থনীতির ভিত্তি গড়ে তোলার জন্য কাজ করছি আমরা।

তিনি আরো বলেন, এমটবের প্রেসিডেন্ট হিসেবে আমি সরকার, সুশীল সমাজ, গণমাধ্যম ও নাগরিকদের মধ্যে একটি সমন্বয় নিশ্চিত করতে চাই। আমার চাওয়া ডিজিটাল দেশে রূপান্তরের অগ্রগযাত্রায় যেন আমাদের মহান জাতির গৌরব সমুন্নত থাকে।
 
এরিক অস বলেন, এবারের মেয়াদে এমটবের সিনিয়র ভাইস-প্রেসিডেন্টের দায়িত্ব পেয়ে আমি আনন্দিত। অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। বিশাল করের বোঝা এবং রেগুলেটরি চ্যালেঞ্জ সত্ত্বেও টেলিযোগাযোগ শিল্প ডিজিটাল সমাজ গড়ে তোলার সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছে। দেশের আরো অগ্রগতি নিশ্চিত করতে আমাদের সুযোগ ও সম্ভাবনা কাজে লাগানোর উদ্দেশে সুনির্দিষ্ট কর্মকৌশল নির্ধারণের জন্য সরকার ও নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে কাজ করবে এমটব।
 
বোর্ডের নতুন সদস্য ইয়াসির আজমান বলেন, টেলিকম শিল্প ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করছে। সরকারের ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়ন করতে এমটব সম্মিলিতভাবে একটি দল হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানে বিদায়ী প্রেসিডেন্ট মাইকেল ফোলির হাতে একটি স্মৃতিস্মারক তুলে দেওয়া এবং ইয়াসির আজমানকে এমটবের নেতৃত্বে স্বাগত জানানো হয়।

অনুষ্ঠানে টেলিটকের ম্যানেজিং ডিরেক্টর সাহাব উদ্দিন, এমটবের মহাসচিব ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) এস এম ফরহাদ, এরিকসনের কান্ট্রি ম্যানেজার আবদুস সালাম, হুয়াওয়ের সিইও ঝাং ঝেংজুন, নকিয়া সল্যুশনস অ্যান্ড নেটওয়ার্কস বাংলাদেশের সিইও রাশেদ হক, বাংলালিংকের সিসিআরএও তাইমুর রহমান, গ্রামীণফোনের সিসিএও ওলে বিয়র্ন, রবির সিসিআরও সাহেদ আলম এবং টেলিটকের ডিজিএম মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।
 
এমটব বাংলাদেশের পাঁচটি মোবাইল টেলিকম নেটওয়ার্ক অপারেটরের সংগঠন।

বাংলালিংক, গ্রামীণফোন, প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড (সিটিসেল), রবি আজিয়াটা লিমিটেড এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড- প্রতিনিধিত্ব করে। 

সংগঠনটির সহযোগী সদস্য হিসেবে রয়েছে তিনটি শীর্ষ নেটওয়ার্ক সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান- এল এম এরিকসন বাংলাদেশ, হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড এবং নকিয়া সল্যুশনস অ্যান্ড নেটওয়ার্কস বাংলাদেশ লিমিটেড।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমআইএইচ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-29 21:39:32